Home / চাঁদপুর / চাঁদপুরে ভিটামিন এ খাবে ৩ লাখ শিশু
চাঁদপুরে ভিটামিন এ খাবে ৩ লাখ শিশু

চাঁদপুরে ভিটামিন এ খাবে ৩ লাখ শিশু

শিশুর অন্ধত্ব প্রতিরোধ, শারীরিক বিকাশ, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ও শিশুর মৃত্যু ঝুঁকি কমানের লক্ষ্যে আগামী ১৪ নভেম্বর চাঁদপুরে ৩ লাখ ৪ হাজার ৬৫ শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

সোমবার (৯ নভেম্বর) দুপুরে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২০১৫ উপলক্ষ্যে সাংবাদিক ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডাঃ রথিন্দ্রনাথ মজুমদার এ কথা জানান।

তিনি বলেন, ১৪ নভেম্বর জেলার ২হাজার ২শ’ ৬১টি কেন্দ্রে ৫হাজার ৭শ’ ৭০জন সেচ্ছাসেবক কাজ করবে। এছাড়াও ইউনিয়ন থেকে জেলা পর্যায় স্পেশাল মেডিকেল টীম কাজ করবে। ৬-১১ মাস বয়সী ৩৩ হাজার ৩ শ’ ৮৫জন নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬৭ হাজার ৮০জন শিশুকে লাল রঙ্গের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন কার্যালয়ের আবাসিক মেডিকেল অফিসার আশরাফুজ্জামানের উপস্থাপনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ্ মো. মাকছুদুল আলম, সহ-সভাপতি বিএম হান্নান প্রমূখ। এ সময় স্থানীয় পত্রিকার সম্পাদক, জাতীয় দৈনিক পত্রিকা এবং ইলিক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

স্পেশাল করেসপন্ডেন্ট: ।। আপডেট ০৪:২০ পিএম ০৯ নভেম্বব, ২০১৫ সোমবার

ডিএইচ