Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে বিষ প্রয়োগে ৮ লক্ষাধিক টাকার মাছ নষ্টের অভিযোগ
চাঁদপুরে বিষ প্রয়োগে ৮ লক্ষাধিক টাকার মাছ নষ্টের অভিযোগ

চাঁদপুরে বিষ প্রয়োগে ৮ লক্ষাধিক টাকার মাছ নষ্টের অভিযোগ

চাঁদপুরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৮ লক্ষাধিক টাকার মাছ ধ্বংসের অভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৪ ফেব্রুয়ারি) গভীর রাতে চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়নের ঘোষের লাট গ্রামে এ ঘটনা ঘটে।

পুকুরের ক্ষতিগ্রস্ত মালিক মো. মাজহারুল ইসলাম (মাজু পাটোয়ারী) জানায়, দক্ষিণ বালিয়া ঘোষের লাট গ্রামের ইউছুফ মাঝির কাছ থেকে তিনি এক একর ২০ শতাংশ জমির একটি পুকুর মাছ চাষের জন্য লিজ নেয়। গত ৬ মাস পূর্বে সেই পুকুরে হাইব্রিড তেলাপিয়া, কার্প, বিগহেটসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। বর্তমানে তার চাষকৃত মাছগুলোর প্রতিটি মাছ প্রায় ৫শ’ গ্রাম ওজনের হয়েছে। পুকুরটি তত্ত্বাবধানের জন্য তিনি স্থানীয় রিয়েল-রয়েল কম্পানির দু’জন পাহারাদার আবুল কয়াল ও লনুকে দায়িত্ব প্রদান করে।

রোববার সকাল ৮টায় তিনি খবর পান যে তার পুুকুরে কে বা কারা বিষ প্রয়োগ করে পুকুরের সব মাছ মেরে ফেলেছে। খবর শুনে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তিনি পুকুরের তত্ত্বাবধানে থাকা লনুকে ফোন করেন। কিন্তু একাধিকবার ফোন করলেও সে ফোন রিসিভ করেনি।

পরে সাথে সাথে তিনি বালিয়া ঘোষের লাট গ্রামে পুকুরের কাছে ছুটে যায়। এসময় স্থানীয় এলাকাবাসীরা পুকুরে ভেসে থাকা মরা মাছগুলো ধরে নিয়ে যেতে থাকে।

এ ব্যাপারে কার বিরুদ্ধে অভিযোগ জানতে চাইলে তিনি জানান, ‘এ ঘটনার সাথে কে বা কারা জড়িত রয়েছে তা এখনো আমি নিশ্চিত হতে পারিনি। চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছি।

এই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করার জন্য দাবি জানিয়েছেন। যাতে করে তার মতো আর কোনো মাছ চাষিকে এমন ক্ষতির সম্মুখিন না হতে হয়।

 

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 : আপডেট ০৯:১০ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৬, রোববার
ডিএইচ