Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরের কল্যাণপুর ইউপিতে ‘১ বছরে ৩ কোটি টাকার উন্নয়ন’
rony patwary

চাঁদপুরের কল্যাণপুর ইউপিতে ‘১ বছরে ৩ কোটি টাকার উন্নয়ন’

চাঁদপুর সদর উপজেলাধীন ৩নং কল্যাণপুর ইউনিয়নে গত ১ বছরে ৩ কোটি টাকার উন্নয়ন হয়েছে বলে জানিয়েছেন চেয়ারম্যান আলহাজ শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারীর ।

নবগঠিত পরিষদের ১ বছর পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে দাসাদী ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

আলোচনা সভায় ইউপি চেয়ারম্যান আলহাজ শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন আলহাজ ড. সাইফুল ইসলাম, মাও. আরিফুর রহমান তালুকদার প্রমুখ।

ইউপি চেয়ারম্যান তার নবগঠিত পরিষদের দায়িত্ব গ্রহণের পর থেকে গত ১ বছর অত্র ইউনিয়নের যে সকল উন্নয়ন করেছেন তার একটি তালিকা উপস্থাপন করেন।

এ সময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, চাঁদপুরের মাটি ও মানুষের নেতা ও চাঁদপুর হাইমচরের উন্নয়নের রূপকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি’র আন্তরিকতায় অত্র ইউনিয়নে গত ১ বছরে প্রায় ২ কোটি ৬০ লাখ টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য, প্রধান ৭টি রাস্তা পাকাকরণ, ৪টি ব্রিজ নির্মাণ, কাঠের পুল ব্রিজটি সংস্কার, গভীর নলকুপ স্থাপন, নতুন বিদ্যুতায়নসহ আরো বেশ কিছু উন্নয়ন কাজ করা হয়েছে। ডা. দীপু মনির সহায়তায় এসব উন্নয়ন কাজ সম্পন্ন করায় তিনি তার ব্যক্তিগত ও পরিষদের পক্ষ থেকে দীপু মনিকে ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, ডাঃ দীপু মনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় এমপি নির্বাচিত হলে তিনি মেঘনার ভাঙ্গন থেকে কল্যাণপুর ইউনিয়নবাসীকে স্থায়ী বাঁধ নির্মাণের মাধ্যমে ভাঙ্গন রোধ করার প্রতিশ্রুতি দিয়েছেন। কাজেই আপনারা সকলেই ডা. দীপু মনির জন্য দোয়া করবেন। ইউপি চেয়ারম্যান বলেন, অত্র ইউনিয়নের উন্নয়নে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী যথেষ্ট ভূমিকা রেখেছেন। তিনি উপজলা পরিষদ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে উন্নয়নের জন্য ১৬ লাখ ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন। আরোও ১৮ লাখ টাকা অনুদান দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

ইউপি চেয়ারম্যান বলেন ২০১৬-২০১৭ অর্থ বছরে (টিআর)-এর আওতায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৮ লাখ ৮ হাজার টাকার ব্যয়ে সোলার বসানো হয়েছে। ১ লাখ ৪০ হাজার টাকা ব্যয়ে রাস্তা নির্মাণ করা হয়েছে। ৪ দিন কর্মসূচির আওতায় ১ম কিস্তি প্রকল্পের মাধ্যমে ১৭ লাখ ২০ হাজার টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। ইজিপি ২য় কিস্তি প্রকল্পের মাধ্যমে ১৭ লাখ ৯৩ হাজার টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। এলজিএসপি-২ এর আওতায় ৮ লাখ টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। এলজিএসপি-৩ এর আওতায় ১২ লাখ টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। ২০১৭-২০১৮ অর্থবছরের এডিবি আওতায় ৬ লাখ ৭০ হাজার টাকার উন্নয়ন কাজ করা হয়েছে।

এডিবির ১ম কিস্তির আওতায় ১ লাখ ৭০ হাজার টাকার ব্যয়ে রাস্তার কাজ করা হয়েছে। ২০১৬-২০১৭ অর্থবছরে স্থাবর সম্পত্তি ১% আওতায় ৩ লাখ ১০ হাজার টাকার কাজ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। তিনি বলেন, সফরমালি উচ্চ বিদ্যালয় ও দাসাদী উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করার চিন্তা-ভাবনা রয়েছে। এছাড়া দাসাদী এলাকায় ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের জন্য জায়গা দেখা হচ্ছে।

আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন ফরাজীকান্দি ফাযিল ডিগ্রি মাদ্রাসার মোহতামিম আলহাজ্ব হযরত মাওলানা রফিকুল ইসলাম, সভা পরিচালনা করেন ওমর ফারুক সুমন। এসময় উপস্থিত ছিলেন ইউপি সচিব, জসিম উদ্দিন রনিসহ সকল ওয়ার্ডের মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার, স্থানীয় বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন শ্রেণীপেশার সূধিজন ও সর্বস্তরের সাধারণ মানুষ। সব শেষে উপস্থিত সকলের মাঝে তবারুক বিতরণ করা হয়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ০৬ : ০৩ পিএম, ১৬ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply