Home / চাঁদপুর / চাঁদপুরে বিএনপি-জামায়াতের ১৭ নেতাকর্মী আটক
চাঁদপুরে বিএনপি-জামায়াতের ১৭ নেতাকর্মী আটক

চাঁদপুরে বিএনপি-জামায়াতের ১৭ নেতাকর্মী আটক

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে সামনে রেখে চাঁদপুরে বিএনপি ও জামায়াতের ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (৪ ফেব্রæয়ারি) রাত থেকে সোমবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা যায়, জেলার ফরিদগঞ্জ থানায় তিন, হাজীগঞ্জে এক, মতলব দক্ষিণে তিন, চাঁদপুর সদর মডেল থানায় চার, মতলব উত্তরে দুই, হাইমচরে এক, কচুয়া থানায় এক ও শাহরাস্তি থানায় দু’জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ১৭ জনের মধ্যে চাঁদপুর শহর জামায়াতের সাবেক আমির ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক কাদের বেপারী, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি জিয়াউর রহমান সোহাগ, মহামায়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহজালাল বেপারী ও হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান রানা রয়েছেন।

এদের মধ্যে আঃ কাদির বেপারী, জিয়াউর রহমান সোহাগ ও আবুল কালাম শেখের বিরুদ্ধে মামলা থাকায় সোমবার দুপুরে তাদেরকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়।

অভিযানের সময় প্রথমে কলেজ গেট সংলগ্ন নিজ বাসা থেকে শহর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আ. কাদির বেপারীকে আটক করেন পুলিশ। পরবর্তীতে পর্যায়ক্রমে অন্যান্য নেতাকর্মীদের আটক করা হয়।

সর্বশেষ দুপুর দেড়টার দিকে চাঁদপুর আদালত প্রাঙ্গন থেকে চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা অ্যাড. শাহাজাহান মিয়াকে আটক করে থানায় নিয়ে যান পুলিশ সদস্যরা।

এ ব্যাপরে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্ল্যাহ অলি জানান, এটি আমাদের নিয়মিত অভিযান। যারা আটক হয়েছেন তাদেরকে রাজনীতি মামলার সন্দেহ জনক আসামী ভেবে আটক করা হয়েছে। বিশেষ ক্ষমতা আইনে তাদেরকে আটক করে কয়েকজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

চাঁদপুর জেলা পুলিশ কার্যালয়ের (ডিআইও ওয়ান) মো. কবির হোসেন জানান, পুলিশের নিয়মিত কাজের অংশ হিসেবে তাদের গ্রেফতার করা হয়েছে।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ০৭:১৩ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৮, সোমবার
ডিএইচ