Home / চাঁদপুর / চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট উদ্বোধন
চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়

চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট || আপডেট: ০৫:৪৯ অপরাহ্ন, ২১ সেপ্টেম্বর ২০১৫,  সোমবার

চাঁদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলেতুনেছা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট-২০১৫ উদ্বোধনী অনুষ্ঠান চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১টায় জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাাহ।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে অতিথিরা ক্ষুদে খেলোয়ারদের সাথে পরিচিত হন।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলেতুনেছা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট আমার মতে পৃথিবীর সবচেয়ে বড় টুর্নামেন্ট। এ টুর্নামেন্টে দেশের ৪ হাজার ৫শ’টি ইউনিয়নের সকল প্রাথমিক বিদ্যালয় থেকে দুটি করে টীম অংশগ্রহণ করে আসছে। এটি টুর্নামেন্টের ষষ্ঠ বছর। আমরা সকলের সহযোগিতায় বিগত ৫টি টুর্নামেন্ট সফলভাবেই সমাপ্ত করেছি বলে আমার বিশ্বাস। এ টুর্নামেন্ট থেকেই ভবিষ্যতে যোগ্য খেলোয়ার গড়ে উঠবে।”

তিনি আরো বলেন, “এবছরের বিভাগীয় কমিশনার ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট চাঁদপুরে অনুষ্ঠিত হবে বলে আমি চাঁদপুরবাসীকে আশ্বস্ত করছি। তবে তা কিছু শর্তসাপেক্ষে। গতবছর নোয়াখালী জেলায় ১২টি দল নিয়ে লীগ পর্যায়ের মাধ্যমে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বিভাগীয় কমিশনার টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। আমার বিশ্বাস, এ টুর্নামেন্ট শুরু হলে চাঁদপুবাসী আবার মাঠমুখী হয়ে পড়বে। এছাড়াও আগামী ১৫ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত ক্রীড়া মাস ঘোষণা করা হয়েছে। এ মাসে সকল প্রকারের খেলা অনুষ্ঠিত হবে।”

K

জেলা স্কাউটের সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিকের পরিচালনায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আক্তার হোসেন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, কেন্দ্রিয় প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি সর্দার আবুল বাশার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওচমান গণি পাটওয়ারী, সদস্য মোহাম্মদ আলী জিন্নাহসহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী।

উদ্বোধনী দিনের খেলায় ফরিদগঞ্জ ও হাজীগঞ্জ উপজেলা থেকে দুটি প্রাথমিক বিদ্যালয়ে দুটি করে দল অংশগ্রহণ করে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫