Home / চাঁদপুর / চাঁদপুরে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে চিত্রপ্রদর্শনী ও আলোচনা
চাঁদপুরে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে চিত্রপ্রদর্শনী ও আলোচনা

চাঁদপুরে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে চিত্রপ্রদর্শনী ও আলোচনা

আশিক বিন রহিম | আপডেট: ০৯:২৭ অপরাহ্ণ, ০৮ আগস্ট ২০১৫, শনিবার

স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য “ইতিহাস কথা বলে সংগ্রাম থেকে স্বাধীনতার বঙ্গবন্ধু” শীর্ষক ৩ দিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনাসভার সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে চাঁদপুর শহরের মাতৃপীঠ সরকারি উচ্চ বালিকা ও দুপুরে গণি মডেল উচ্চ বিদ্যালয়ে চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুপুরে গণি মডেল উচ্চ বিদ্যালয়ে চিত্র প্রদর্শনী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সংগঠক অজয় কুমার ভৌমিক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিনের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক ইসমাইল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আ. হাফিজ খান, পুরাণবাজার মধুসূধন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সূর্য কুমার নাথ, মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী মাস্টার।

Stu-1

এর আগে সকাল ৯টায় মাতৃপীঠ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহার সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিবি দাস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল হক। এসময় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের আয়োজনে ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের পরিচালনায় ‘ইতিহাস কথা বলে সংগ্রাম থেকে স্বাধীনতায় বঙ্গবন্ধু’ নামে ১৯৪৭ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত (১ শ’ ২০) চিত্র প্রদর্শনী করা হয়। সংগ্রাম-আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা পরবর্তী পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উল্লেখ্যযোগ্য চিত্র প্রদর্শনীর মাধ্যমে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিস্তারিত তুলে ধরেন অতিথিবৃন্দ।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫