Home / চাঁদপুর / চাঁদপুরে প্রি-পেইড মিটারে অনিয়ন-দুর্নীতি : বিদ্যুৎ অফিস ঘেরাও
biddto office

চাঁদপুরে প্রি-পেইড মিটারে অনিয়ন-দুর্নীতি : বিদ্যুৎ অফিস ঘেরাও

প্রি-পেইড মিটারের মাধ্যমে গ্রহক হয়রানিসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতি এবং ভূতুরে বিদ্যুৎ বিলের প্রতিবাদে চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ অফিস ঘেরাও করেছে বিক্ষুদ্ধ গ্রহকরা।

শনিবার (১৭ মার্চ) চাঁদপুর পৌর এলাকার বেশ কয়েকটি ওয়ার্ডের বিদ্যুৎ গ্রহকরা এ কর্মসূচিতে অংশগ্রহণ করে।

অতিরিক্ত বিদ্যুৎ বিল আদায় এবং প্রিপেইড মিটার সংযোগের নামে জনগনের পকেট কাটা, মিটার সংযোগ জোর পূর্বক বাধ্য করা, বিদ্যুৎ বিল রিচার্জের নামে দূর দূরান্তের মানুষ ঘন্টার পর ঘন্টা সিরিয়ালে দাঁড়িয়ে থাকা, বিদ্যুৎ ব্যবহারের আগেই বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য বাধ্য করাসহ বিভিন্ন অভিযোগ এনে বিদ্যুৎ অফিস গেরাও করে।

খবর পেয়ে চাঁদপুর সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে ভুক্তভোগী বেশ ক’জন গ্রাহক জানায়, ‘আমাদের বিদ্যুৎ বিল আগে যে পরিমাণ আসতো, গত কয়েক মাস যাবৎ তার চেয়ে ৫-৬ গুণ বেশি বিল ধরিয়ে দিচ্ছেন, যা আসলেই অস্বাভাবিক এবং অন্যায়। আমরা এ বিষয় নিয়ে বিদ্যুৎ অফিসে কথা বলতে গেলে কর্মকর্তারা যত দ্রæত সম্ভব ‘প্রিপেইড মিটার’ লাগানোর কথা বলছেন।

গ্রাহকরা আরো জানায়, সরকার জনগণের উপর একেক সময় একেক রকম অন্যায় সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছেন, যা কখনোই জনগণের মঙ্গল বয়ে আনতে পারেনা। এর মাত্র কয়েক বছর আগেও আমাদের উপর একইভাবে ডিজিটাল মিটার চাপিয়ে দেয়া হয়েছিলো।

এই প্রিপেইড মিটারের মাধ্যমে সরকার জনগণের কাছ থেকে কয়েক ধাপে অতিরক্ত ট্যাক্স ও অন্যান্য সার্ভিস চার্জ নিচ্ছে। এছাড়াও তারা ‘প্রিপেইড মিটার সংযোগ নিতে চাই না বলে ভুক্তভোগী গ্রহক প্রতিবাদ জানিয়েছে এবং সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যহত থাকবে’ বলে দাবী তুলেছে।

আশিক বিন রহিম