Home / চাঁদপুর / চাঁদপুরে নিসচা’র লিফলেট বিতরণ ও পথসভা অনুষ্ঠিত
চাঁদপুরে নিসচা’র লিফলেট বিতরণ ও পথসভা অনুষ্ঠিত

চাঁদপুরে নিসচা’র লিফলেট বিতরণ ও পথসভা অনুষ্ঠিত

‘সাবধানে চালবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’ নাগরিক সচেতনতায় চাঁদপুরে নিসচা জেলা শাখার উদ্যোগে লিফলেট বিতরণ ও পথসভা  শুক্রবার(৭ সেপেটম্বর) সকাল সাড়ে ৯টায়  অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর শহরের মিশন রোড মোড়ে লিফলেট বিতরণ ও পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

তিনি বলেন, ‘নিরাপদ সড়ক বাস্তবায়নে সরকার ৬ টি শর্ত বাস্তবায়নে কাজ করছে। ঢাকায় স্কুল শিক্ষার্থী নিহতের ঘটনার পর থেকে সারাদেশে শিক্ষার্থীদের আন্দোলন শুরু হয়। এতে করে তাদের আন্দোলনের মাধ্যমে নিরাপদ সড়ক বাস্তবায়নের কার্যক্রম হাতে নেয়া হয়। তারা যে আন্দোলন শুরু করেছে, তাদের আন্দোলনে যৌক্তিকতা ছিলো। আমরা যে স্থানে পথসভা করছি এখানে এ পযন্ত দেখি নি ট্রাফিক ব্যবস্থা। এটি শহরের একটি গুরুত্বপূর্ণ স্থান হয়েও এখানে ট্রাফিক ব্যবস্থা নেই। আশা করবো চাঁদপুরের পুলিশ সুপার এ বিষয়ে পদক্ষেপ নিবেন।’

তিনি আরো বলেন, যে সকল চালকরা গাড়ি চালান, অনেকইে নিরাপদ ভাবে গাড়ি চালান না। আপনাদেরকে নিয়ম মেনে গাড়ি চালাতে হবে। প্রথমে আমাদেরকে গাড়ির লাইসেন্স এবং আপনাদের ড্রাইভিং লাইসেন্স রাখতে হবে।

এছাড়া শুধু চালক নয়, যাত্রী ও পথচারীদেরকে এ বিষয়ে সচেতন হতে হবে। চাঁদপুরে ট্রাক্টর নিষিদ্ধ ছিলো কিন্তু আবার তা মাথা চাড়া দিয়ে উঠেছে। নাগরিক দিক থেকে সকলে সচেতন হয়ে কাজ করতে হবে।  নিরাপদ সড়ক চাই সংগঠনটি দীর্ঘ ২৫ বছর ধরে এ আন্দোলন করে আসছে। দেরিতে হলেও সরকার তাদের এ আন্দোলন যৌক্তিক বলে ঘোষণা দিয়েছেন।

নিসচা জেলা শাখার সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে চাঁদপুর টাইমস অনলাইন নিউজ পোর্টাল  সম্পাদক ও প্রকাশক কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ‘ সবাই মিলে আমাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে । শুধু মাত্র সরকারের পক্ষ থেকে অভিযানের সময় সকল নিয়ম মেনে চললে কাজে আসবে না। সব সময়ে নিরাপদে গাড়ি চালাতে হবে। একটি ভুলের জন্য অনেক বড় দুর্ঘটনা ঘটতে পারে। তাই সড়কে সঠিক পথে, নিয়ম মেনে গাড়ি চালাতে হবে।’

সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেলের পরিচালনায় নিসচা চাঁদপুর জেলা শাখা সহ-সভাপতি, প্রভাষক রুমা সরকার, মুহাম্মদ আ. রহমান, সহ-সম্পাদক  মো. শাহআলম, সাংগঠনিক সম্পাদক মুসাদ্দেক আল আকিব, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, দপ্তর সম্পাদক মোখলেছুর রহমান লিটন, সাস্কৃতিক সম্পাদক নাহিদা রহমান সেতু, কার্যকরি সদস্য প্রভাষক মোহাম্মদ কামরুল হাসান, শরীফুল ইসলাম, সদস্য অমিত সরকার, কামরুল ইসলাম পাটওয়ারী, রুবেল বেপারী, নাজমুল হাসান বাঁধন ও  এফ আর নিশাত উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ৭:৫ ০ পিএম,৭ সেপ্টেম্বর ২০১৮, শূক্রবার
এজি

Leave a Reply