Home / চাঁদপুর / চাঁদপুরে নানা আয়োজনে শহীদ রাজু দিবস পালিত
raju

চাঁদপুরে নানা আয়োজনে শহীদ রাজু দিবস পালিত

চাঁদপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে পালিত হয়েছে ৯০ এর স্বৈরাচারবিরোধী ও গণঅভ্যুথানের অন্যতম নেতা শহীদ জিয়াউর রহমান রাজু দিবস। এই উপলক্ষে মঙ্গলবার সকালে চাঁদপুর সরকারি কলেজ চত্বরে শহীদ রাজুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও শহীদ রাজুর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.এএসএম দেলওয়ার আহমেদ, উপাদক্ষ অসিতবরণ দাস, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মাবনকল্যান বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, শহীদ রাজুর ছোটভাই ব্যাংকার আতাউর রহমান পাটোয়ারী, জেলা ছাত্রীলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ প্রমূখ।

প্রসঙ্গত, ৯০ এর স্বৈরাচারবিরোধী ও গণঅভ্যুথানের অন্যতম নেতা জিয়াউর রহমান রাজু পুলিশের গুলিতে এই দিনে শহীদ হন। এর ৫ দিন আগে সর্বদলীয় ছাত্রসংগ্রাম পরিষদের একটি মিছিল চাঁদপুর শহরের চিত্রলেখা মোড় অতিক্রম করার সময় পুলিশ গুলি চালায়। এতে পেটে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন রাজু। পরে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। শহীদ রাজু ছিলেন চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের অন্যতম নেতা।

চাঁদপুর শহরের তালতলা এলাকার ফজলুর রহমান পাটোয়ারীর ছেলে ছিলেন তিনি। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আব্দুল করিম পাটোয়ারী ছিলেন শহীদ রাজুর জ্যাঠা।

প্রতিবেদক:আশিক বিন রহিম