Home / চাঁদপুর / চাঁদপুরে নবনির্বাচিত দুই ইউপি চেয়ারম্যান শপথ গ্রহণ
নবনির্বাচিত

চাঁদপুরে নবনির্বাচিত দুই ইউপি চেয়ারম্যান শপথ গ্রহণ

চাঁদপুরে মতলব উত্তরের মোহনপুর ইউনিয়ন পরিষদ নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মিজানুর রহমান ও হাজীগঞ্জের দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তাহেরের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

১২ এপ্রিল বুধবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

চেয়ারম্যানদের উদ্দেশে জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, আজকের পর থেকেই সরকারের অংশ হয়ে গেলেন আপনারা। ইউনিয়ন পরিষদের আইনগুলো পড়লে আপনারা খুব সহজেই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব সম্পর্কে সচেতন হবেন। আইনে ৩৩ রকমের কাজের কথা বলা হয়েছে। ইউনিয়ন পরিষদের অন্যান্য সদস্যদের সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে। তাহলে ইউনিয়নের মানুষ উপকৃত হবে।

ডিসি আরো বলেন, আশা করছি আপনাদের নেতৃত্বে জেলার দুটি ইউনিয়ন পরিষদ মডেল হবে। বর্তমান সরকার ইউনিয়ন পরিষদগুলোকে শক্তিশালী করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এছাড়াও ইউনিয়ন পরিষদ শক্তিশালী করতে ইতিমধ্যে অনেকগুলো প্রকল্প গ্রহণ করেছে সরকার।

এদিকে, শপথ নেওয়ার পর মোহনপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মিজানুর রহমান তার প্রতিক্রিয়ায় কালের কণ্ঠকে বলেন, এলাকার সার্বিক উন্নয়ন ও জনগণের কল্যাণে কাজ করার ব্রত নিয়ে মাঠে ছিলাম এবং আগামী দিনেও থাকব।

শপথ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ইমতিয়াজ হোসেন এবং সঞ্চালনায় ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী।

এর আগে গত ১৬ মার্চ জেলার মতলব উত্তরের মোহনপুর ও হাজীগঞ্জের দ্বাদশগ্রাম নামে এই দুই ইউনিয়ন পরিষদে উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে উল্লেখিত দুই চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

স্টাফ করেসপন্ডেট, ১৩ এপ্রিল ২০২৩