Home / চাঁদপুর / চাঁদপুরে নজরুল গবেষণা পরিষদ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ
Goni-Sir--....

চাঁদপুরে নজরুল গবেষণা পরিষদ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

চাঁদপুরে ২০ ডিসেম্বর রোববার সাড়ে তিনটায় নজরুল গবেষণা পরিষদের অস্থায়ী কার্যালয়ে শের-ই-বাংলা রোডস্থ বৈর্শ্বিক করোনা পরিস্থিতিতে সংক্ষিপ্ত পরিসরে ও স্বাস্থ্যবিধি মেনে এক সভা অনুষ্ঠিত হয় । এতে সভাপতিত্ব করেন বীরমুক্তিযোদ্ধা ও নজরুল গবেষক এ এফ এম ফতে-উল-বারী রাজা এবং সঞ্চালনা করেন শিক্ষক ও সাংবাদিক আবদুল গনি ।

সভায় সর্বসম্মতিক্রমে মতলব সরকারি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোশারেফ হোসেনকে সভাপতি এবং শিক্ষক ও সাংবাদিক আবদুল গনিকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্যবিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যগণ হলেন সহ-সভাপতি নজরুল গবেষক ও বীরমুক্তিযোদ্ধা এএফএম ফতে-উল-বারী রাজা, সাংগঠনিক সম্পাদক মুখলেছুর রহমান ভূঁইয়া, প্রকাশনা বিষয়ক সম্পাদক প্রভাষক মো.ওয়ালিদ হোসেন খান,তথ্য ও যোগাযোগ সম্পাদক প্রভাষক মো.আরিফ ইমাম মিন্টু, দপ্তর ও মিডিয়া সম্পাদক মো.আনোয়ারুল হক,মহিলা বিষয়ক সম্পাদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারু ও কারুকলা বিভাগের ফাইনাল ইয়ারের ছাত্রী জুলপিসাহ রাবেয়া ।

সদস্য : চাঁদপুর সরকারি কলেজের বিএসসি অর্নাস ২য় বর্ষের ছাত্র মো.তারিক আজিজ । পরবর্তী সভায় আরও ক’জন সদস্য কো-অপট ও একটি উপদেষ্টা কমিটি গঠন করা হবে।

আগামি দু’বছরের জন্য জাতীয় কবি নজরুল ইসলামের নামের সকল প্রতিষ্ঠান পরিদর্শন, নজরুলের জন্ম ও মৃত্যুবার্ষিকী যথাযথভাবে উদযাপন,কবি নজরুলের রচনাবলী সংগ্রহ ও সংরক্ষণ,কবি নজরুলের নামের সকল প্রতিষ্ঠানের নাম ও নামকরণের ইতিহাস সংগ্রহ ও সংরক্ষণ,সংগঠনটির প্রতিষ্ঠাতা মরহুম এ্যাড.লুৎফুর রহমানের জন্ম-মৃত্যু দিবস পালন,নজরুলের ছবি সম্বলিত অ্যালবাম প্রকাশ,করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বিভিন্ন স্কুল-কলেজে কবি নজরুলের জীবনী আলোচনা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে কবি নজরুলের রচনাবলী ও সাহিত্যকর্ম আগামি প্রজন্মের কাছে তুলে ধরাই হবে এ সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য ।

করেসপন্ডেন্ট , ২০ ডিসেম্বর ২০২০