Home / চাঁদপুর / চাঁদপুরে নকল পণ্য তৈরির দায়ে ৩ জনের কারাদণ্ড
চাঁদপুরে নকল পণ্য তৈরির দায়ে ৩ জনের কারাদণ্ড

চাঁদপুরে নকল পণ্য তৈরির দায়ে ৩ জনের কারাদণ্ড

চাঁদপুর শহরের পুরাণ বাজারে নকল পণ্য ও খাদ্য সামগ্রী তৈরির দায়ে মুরাদ বেপারী (২৪), মোস্তফা গাজী (৫১) ও হায়তুল ইসলাম আলম (৩৫) কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) চৌধুরী আশ্রাফুল করিম পুরাণ বাজার খালেক গাজীর বাড়ীর অবৈধ কারখানার সামনে ভ্রাম্যমান আদালত বসিয়ে এ দন্ডাদেশ দেন।

নিরাপদ খাদ্য সামগ্রী আইন ২০১৩ এর ২৩ ধারায় মুরাদকে ২ বছনেরর বিনাশ্রম কারাদণ্ড, ভ্রাম্যমান আদালত ২০০৯ আইনের ১৮৬০ এর ২৭২ ধারায় মোস্তাফা গাজীকে ৩ মাস বিনাশ্রম ও হায়াতুল ইসলামকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। মুরাদ পুরাণ বাজার রয়েজ রোড মৃত ইদ্রিস বেপারীর ছেলে, মোস্তফা গাজী রামদাসদী গ্রামের শামছুল গাজীর ছেলে এবং হায়াতুল ইসলাম পূর্ব শ্রীরামদী গ্রামের লতিফ বেপারীর ছেলে।

চাঁদপুর গোয়েন্দ পুলিশ (ডিবি)-র ওসি আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ নকল পন্য তৈরীর কারখানাটির সন্ধান পায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্থানীদের উপস্থিতিতে ওই কারখানা থেকে নকল ও ভেজাল চিপস্, চকোচকো, বিস্কেট, নকল সার, নকল ফেন্সিডিল ইত্যাদি সামগ্রী জব্দ করা হয়। এসব মালামাল গুলো কিছু আগনে পুড়ে ফেলা হয় এবং কিছু মাটিতে পুতে রাখা হয়।

পুলিশ আরো জানায়, ভ্রাম্যমান আদালতের বিচারকার্য শেষে একই এলাকায় উল্লেখিত দণ্ডপ্রাপ্তদের আরো ২টি গোডাউনের সন্ধান পায়। সেগুলো সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উদয়ন দেওয়ানের উপস্থিতি সীলগালা করা হয়।

স্পেশাল করেসপন্ডেন্ট ।। আপডেট : ০৮:০৩ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার

ডিএইচ