Home / চাঁদপুর / চাঁদপুরে ধান ক্রয়ে লক্ষ্যমাত্রা অর্জন হয়নি : চাল ক্রয় অব্যাহত
চাঁদপুরে ধান ক্রয়ে লক্ষ্যমাত্রা অর্জন হয়নি : চাল ক্রয় অব্যাহত
চাঁদপুর টাইমসের পুরোনো ছবি

চাঁদপুরে ধান ক্রয়ে লক্ষ্যমাত্রা অর্জন হয়নি : চাল ক্রয় অব্যাহত

চাঁদপুরে চলতি অর্থবছরের বোরো মৌসুমের ধান ক্রয় লক্ষ্যমাত্রা অর্জন হয়নি। তবে সময় বাড়নো কারণে চাল ক্রয় কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে। দেশের খাদ্য নিরাপত্তা জোরদার করা লক্ষ্যে সরকারের এ পদক্ষেপ বলে জানা গেছে ।

চাঁদপুরে এবার সরকারিভাবে কেজি প্রতি ২৩ টাকা করে বোরো ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা ছিলো ৮ হাজার ৫ শ’ মে. টন এবং ৩২ টাকা করে চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা রয়েছে ৫ হাজার মে.টন।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের দেয়া তথ্য মতে, জেলায় আগস্টের ১৫ তারিখ অথ্যাৎ শেষ সময় পর্যন্ত ধান ক্রয় করা হয়েছে ৭ হাজার ৪ শ ৬৪ মে.টন এবং এ প্রতিবেদন তৈরি পর্যন্ত চাল ক্রয় করা হয়েছে ৩ হাজার মে.টন।

ইতোমধ্যেই ধান ক্রয়ের সময়সীমা শেষ ১৫ আগস্ট পর্যন্ত হলেও সরকারি নির্দেশে চাল ক্রয়ের সময়সীমা আরো ১৫ দিন বাড়িয়ে চলতি মাসের ১৫ তারিখ পর্যন্ত করায় ক্রয় কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।

চাঁদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মোস্তফা সরকার চাঁদপুর টাইমসকে জানান, ‘ধান ক্রয় করা সময়সীমা শেষ, চাল ক্রয় আমাদের এখনো অব্যহাত আছে। তবে সরকার সময়সীমা আরো বৃদ্ধি করায় চাল ক্রয়ে লক্ষ্যমাত্র অর্জিত হবে বলে আশা করছি।’

চলতি বছরের ৫ মে ২০১৬ থেকে সারা দেশসহ চাঁদপুরের সকল উপজেলায় কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় কার্যক্রম শুরু হয়।

চাঁদপুর সদরে ৮ শ’ ৭ মে.টন, ফরিদগঞ্জে ১হাজার ৪ শ’ ১৪ মে.টন , হাজীগঞ্জ ১ হাজার৪ শ’ ৭ মে.টন, শাহরাস্তিতে ১ হাজার ৩শ’২ মে.টন, কচুয়ায় ১ হাজার৬ শ’ ৯৯ মে.টন, মতলব দক্ষিণে ৭ শ’ ৪৬ মে.টন, মতলব উত্তরে ১ হাজার ২ শ’ ৯৭ মে.টন ও হাইমচর থেকে ৯৭ মে.টন বোরো ধান ক্রয় করার লক্ষ্যমাত্রা ছিলো।

প্রসঙ্গত, সারাদেশে এবার ৭ লাখ মে.টন বোরো ধান ক্রয়ের সরকারি নির্দেশ দেয়া হয় । শেষ সময় পর্যন্ত ৬ লাখ মে.টন ক্রয় করা হয়েছে।

: আপডেট, বাংলাদেশ সময় ০৩:০০ পিএম, ০৭ অক্টোবর ২০১৬, শুক্রবার
ডিএইচ

চাঁদপুরে ধান ক্রয়ে লক্ষ্যমাত্রা অর্জন হয়নি : চাল ক্রয় অব্যাহত

About The Author

প্রতিবেদক- আবদুল গনি

Leave a Reply