Home / চাঁদপুর / চাঁদপুর ড্যাফোডিল স্কুলের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ
Daffodill
প্রতিযোগিতায় বিজয়ী কাজী আহনাফ ও কাজী জেবা রাইসা আদিবা পুরস্কার গ্রহণ করছেন। ছবি- চাঁদপুর টাইমস

চাঁদপুর ড্যাফোডিল স্কুলের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

চাঁদপুরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রোববার (১৮ ফেব্রæয়ারি) সকাল সাড়ে ৯টায় শহরের স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ হোসেন।

তিনি বক্তব্যে বলেন, আমি যতটুকু জেনেছি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের পড়ালেখার অনেক ভালো। পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধূলার ব্যবস্থা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। খেলাধূলা মানুষকে সুস্থ্য থাকতে সহায়ক ভূমিকা রাখে। শিক্ষার মানউন্নয়নের দিকে আমাদের বিশেষ নজর দিতে হবে। বাংলাদেশ এখন সামনের দিকে এগিয়ে চলছে। তাই উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষকদের বিজ্ঞান মনস্ক হতে হবে। তার পরে শিক্ষার্থীদেকে বিজ্ঞান মনা করে গড়ে তুলতে হবে। আমাদের শিশুদের পাড়ালেখার পাশাপাশি খেলাধূলার প্রতি লক্ষ রাখতে হবে। খেলাধূলা শিশুদের শরীর ও মন ভালো রাখে। খেলাধূলার মূল্য এখন আকাশ ছোয়া। এর মাধ্যমে দেশের সুনাম ও নিজেদের সাবলম্বী করা যায়।

সভাপতির বক্তব্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. নূর খান বলেন, এ স্কুলটি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকে সুনামের সাথে এগিয়ে যাচ্ছে। আমাদের ছাত্র-ছাত্রীরা পড়া-লেখার পাশা পাশি বিভিন্ন খেলাধুলায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করছে এবং কৃতিত্ব অর্জন করেছে। জাতীয় পর্যায়ে আমাদের শিশুরা কৃতিত্ব অর্জন করে স্কুলের সুনাম বয়ে আনছে। আমাদের ছাত্র-ছাত্রীরা বাংলায় লেখা না ইংরেজিতে লিখে এরপরও তারা মেধা তালিকা ও বৃত্তি পেয়ে আসছে। আমাদেরকে সবসময় সহযোগিতা করে আসছে শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিকসহ অন্যান্যরা।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক শারমিন জাহান সম্পার পরিচালনায় উপস্থিত ছিলেন, জেলা প্রথমিক শিক্ষা অফিসার মো. খোরশেদ আলম, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বি এম হান্নান প্রমুখ। পরে অতিথিবৃন্দ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ০৯:০৩ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ