Home / চাঁদপুর / চাঁদপুরে ট্রেনের নিচে ঝাপিয়ে পড়ে নারীর আত্মহত্যা
ট্রেনের

চাঁদপুরে ট্রেনের নিচে ঝাপিয়ে পড়ে নারীর আত্মহত্যা

চাঁদপুরে সাগরিকা এক্সপ্রেস ট্রেনের নিচে ঝাঁপিয়ে পড়ে ৫০ বছর বয়সি এক নারী ট্রেনে কাটা পড়ে আত্মহত্যা করেছে।

২৮ অক্টোবর শুক্রবার বেলা সাড়ে ১২ টার দিকে চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কস্থ হাজী বাড়ির সামনে রেল লাইনের উপর এ আত্মহত্যার ঘটনা ঘটে। এসময় তার কাছে থাকা নিজের পরিচয়পত্র সহ চারজনের পরিচয় পত্র কার্ড পাওয়া যায়।

তবে পুলিশ এটিকে অজ্ঞাত বললেও তার সাথে থাকা পরিচয় পত্র থেকে তার নাম আলেয়া বেগম বলে জানা যায়।

তার পরিচয় পত্রে লেখা রয়েছে তার নাম আলেয়া বেগম। গ্রামের বাড়ি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার দৈল বাড়ি গ্রামের প্রধানীয়া বাড়ি। পিতা ছিদ্দিকুর রহমান। ডাকঘর বলশীদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বেলা সাড়ে ১২ টার দিকে ওই নারীকে হাজী বাড়ির সামনে রেল লাইনের পাশে দাঁড়িয়ে থাকতে দেখেন। তার দাঁড়িয়ে থাকা সন্দেহজনক মনে হলে স্থানীয় এলাকার কয়েকজন যুবক তাকে বাঁচাতে এগিয়ে গেলে মুহূর্তেই চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাগরিকা এক্সপ্রেস ট্রেনটি তার কয়েক হাত সামনে আসলেই তিনি হঠাৎ রেল লাইনের উপর ঝাঁপিয়ে পড়েন। এতে মুহূর্তেই ট্রেনের নিচে কাটা পড়ে তার দেহ ছিন্ন বিচ্ছিন্ন হয়ে রেল লাইনের বিভিন্ন স্থানে ছিটকে পড়ে থাকে।

কয়েকজন এলাকাবাসী জানান, ঘটনার দুদিন আগেও নিহত নারীকে ওই এলাকায় ঘুরাফেরা করতে দেখেন এবং তিনি কয়েকজনের সাথে তার স্বামীর আচরন সংক্রান্ত বিষয়সহ তার পারিবারিক বিভিন্ন বিষয় নিয়েও আলাপ করেন। দুদিন আগেও তার এমন আত্মহত্যার প্রতি আগ্রহ দেখে ওই এলাকার কয়েকজন নারী তাকে বাঁধা প্রদান করেন।

তার সাথে থাকা চারটি পরিচয় পত্র থেকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে একটি তার নিজের পরিচয় পত্র এবং বাকি তিনটি পরিচয় পত্র তার স্বামী মেয়ে এবং তার ছেলের পরিচয় পত্র।

এদিকে ট্রেনের নিচে কাটা পড়ে মৃত্যুর ঘটনার খবর পেয়ে চাঁদপুর রেলওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে যান।

এ বিষয়ে চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মুরাদ উল্লাহ বাহার জানান, ট্রেনে কাটা পড়ে একজন অজ্ঞাত নারী মৃত্যুবরণ করেছে। তার পরিচয় পাওয়া যায়নি। আমরা তার খন্ড বিখন্ডিত লাশ উদ্ধার করেছি। তার পরিচয় সনাক্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নিবো।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৮ অক্টোবর ২০২২