Home / চাঁদপুর / চাঁদপুরে ট্রান্সফরমার থেকে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু
Biddot shok

চাঁদপুরে ট্রান্সফরমার থেকে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

চাঁদপুর শহরের মিশন রোডে বিদ্যুৎ লাইনের মেরামতের কাজ করতে গিয়ে ট্রান্সফরমার থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হারেছ ডাক্তার (৬০) নামে বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রæয়ারি) বিকাল সাড়ে ৪টায় মিশন রোড আশ্রম সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত হারেছ শহরের বিষ্ণুদী এলাকার মৃত হাফেজ ডাক্তারের ছেলে। সে চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নিযুক্ত ঠিকাদার ফারুক হোসেনের শ্রমিক হিসেবে কাজ করতেন।

চাঁদপুর জেলা বিদ্যুৎ শ্রমিকলীগ এর সভাপতি মো. ইসমাইল ও অপর শ্রমিক রিপন বেপারী চাঁদপুর টাইমসকে জানান, চাঁদপুর পৌরসভার সড়কের প্রশস্থকরণ কাজের কারণে বিদ্যুতের খুটি স্থানান্তর করার কাজ করছেন ফারুক ঠিকাদারের প্রতিষ্ঠান। ঘটনার সময় মিশনরোডে বিদ্যুৎ লাইনে ত্রæটি দেখা দেয়। তখন হারেছ ও দীপক নামের দুই শ্রমিক ওই এলাকায় কাজ করতে যান। বিদ্যুৎ এর কন্ট্রোলরুম থেকে বিদ্যুৎ বন্ধ করা হয়েছে নিশ্চিত হওয়ার পরও লাইনে কাজ করতে গেলে খুঁটির উপর থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নীচে পড়ে যান। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক চাঁদপুর টাইমসকে জানান, সৈয়দ আহম্মদ কাজল জানান, ঘটনাস্থলেই ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। বিষয়টি চাঁদপুর মডেল থানাকে অবহিত করা হয়েছে।

চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুর আলম মন্ডল জানান, ‘ময়নাতদন্তের জন্য শ্রমিকের মরদেহ হাসপাতাল থেকে উদ্ধার করা হয়েছে। ঠিকাদারকে ডেকে বিষয়টি তদন্ত করা হবে ঘটনার সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ নাকি চালু ছিলো। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ৭:০৩ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার
ডিএইচ