Home / চাঁদপুর / মেঘনাপাড়ের জনপদ চাঁদপুরে জেঁকে বসেছে তীব্র শীত
winter-dress

মেঘনাপাড়ের জনপদ চাঁদপুরে জেঁকে বসেছে তীব্র শীত

মেঘনাপাড়ের জনপদ চাঁদপুরে তীব্র শীত জেঁকে বসায় গরম পোশাকের চাহিদা বেড়েছে। ফলে শহরের চৌধুরীঘাট এলাকায় পুরাতন পোশাকের দোকানগুলোতে এখন প্রচণ্ড ভিড়।

রোববার(২১ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত নানা বয়সী মানুষজন শীত নিবারণের জন্য এসব দোকানে ছুটে যান। বিদেশি এসব গরম পোশাক এবং বেশ মানসম্মত দামেও সস্তা। (খবর কালের কন্ঠ)

ক্রেতারা জানালেন, অল্প দামে এবং চাহিদা মতো পাওয়া যাওয়ায় বিভিন্নস্থান থেকে এখানে ছুটছেন তারা। অন্যদিকে, বিক্রেতারা জানালেন, হঠাৎ শীতের প্রভাবে পুরোনো মোটা পোশাকের দোকানগুলোতে ক্রেতাদের সমাগমে ব্যস্ততা বেড়েছে।

এদিকে, শীতজনিত রোগে এখন শুধু শিশুই নয়, বয়স্ক মানুষরাও আক্রান্ত হচ্ছেন। রবিবার দুপুর পর্যন্ত চাঁদপুর জেনারেল হাসপাতালে শিশুসহ দুই শতাধিক মানুষ শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।

হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা. সালেহ আহমেদ জানান, হঠাৎ করে শীতের তীব্রতা বেড়ে যাওয়ার কারণে জ্বর, কাশি, শ্বাসকষ্টজনিত সমস্যা, ডায়রিয়া এবং নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছেন। তবে বাড়তি চাপ থাকলেও হাসপাতালে শিশুসহ রোগীদের চিকিৎসা দেওয়ার মতো সব ধরনের প্রস্তুতি রয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপকেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিকগুলো ২৪ ঘণ্টা খোলা রাখা হচ্ছে।

বার্তা কক্ষ,২১ ডিসেম্বর ২০১৯