Home / চাঁদপুর / চাঁদপুরে জাপানি সংস্থা জাইকা ও লোক প্রশাসন কেন্দ্রের সেমিনার
চাঁদপুরে জাপানি সংস্থা জাইকা ও লোক প্রশাসন কেন্দ্রের সেমিনার

চাঁদপুরে জাপানি সংস্থা জাইকা ও লোক প্রশাসন কেন্দ্রের সেমিনার

ছোট ছোট উন্নয়ন বড় কাজের থেকে কম গুরুত্বপূর্ণ নয়। সকলে আমরা ভাল কাজ করে দেশটাকে এগিয়ে নিয়ে যাই। জাপান একটি উন্নত দেশ তা সকলেরই জানা আছে। কিন্তু এ উন্নয়ন এক দিনে সম্ভব হয় নি। তাদের কঠোর পরিশ্রমে তা সম্ভব হয়েছে।

জাইকা ও বাংলাদেশ লোক প্রশাসন কেন্দ্রের যৌথ আয়েজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রোববার সকাল ১০টায় সামগ্রিক মান ব্যবস্থাপনার (টিকিউএম) মাধ্যমে জনসেবার মনোন্নয়ন বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিপিএটিসি পরিচালক (যুুগ্ম সচিব) ড. শাহ আলম এসব কথা বলেন।

আমাদের দেশের মানুষরাও অনেক পরিশ্রমী। যদি একটু সচেতনতা অবলস্বন করে চলতে পারা যায়, তাহলে জাপানের মত আমারাও একদিন উন্নত দেশে পরিনত হতে পারব। জাপানের সংস্থা জাইকাও বাংলাদেশের উন্নয়নে এগিয়ে এসেছে। আমাদের আর্থিক সংগতির পরিমান কম। তাই নিজেদর স্ব-ইচ্ছাই দেশ উন্নয়নের কাজে লাগানোর জন্য সকলে এগিয়ে আসবেন বলে আমি বিশ্বাস করি।

জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিপিএটিসি পরিচালক মোঃ গোলাম মেহেদী।

বিপিএটিসি এর উপ পরিচালক আবুল বাশারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সির্ভিল সার্জন ডাঃ রথীন্দ্রনাথ মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান, জাইকার টিম লিডার ইজিরো সুজিয়ানা, ইমাই ও এম আই এস অফিসার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

আনোয়ারুল হক, স্টাফ করেসপন্ডেন্ট

।।আপডেট : ৮:১৪ পিএম, ১৭ জানুয়ারি ২০১৫, রোববার
ডিএইচ