Home / চাঁদপুর / চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে প্রস্তুতি সভা
চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে প্রস্তুতি সভা

চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে প্রস্তুতি সভা

সারা দেশের ন্যায় চাঁদপুরে আগামি ১৮ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত শুরু হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮। এ উপলক্ষ্যে রোববার (১৫ জুলাই) বেলা ১২টায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মমদ শওকত ওচমানের সভাপতিত্বে এবং জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকির পরিচালনায় বক্তব্য রাখেন, বিআরডিবির উপ-পরিচালক এসএম জুয়েল আহমেদ, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক ড. মো. জাকির হোসেন,

ভোটারী সার্জন একেএম সাইফুল ইসলাম, সমবায় কর্মকর্তা মো. মোমেন হোসেন ভূইয়া, জেলা কান্ট্রি ফিসিং বোর্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহআলম মল্লিক, মৎস্যজীবী নেতা তছলিম বেপারী প্রমুখ।

সভায় মৎস্য অধিদপ্তর কতৃক জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উপলক্ষে জেলাÑউপজেলা পর্যায়ে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।

প্রাপ্ত তথ্য মতে, ১৮ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ ব্যাপক প্রচারে সংবাদ সম্মেলন, ১৯ জুলাই র‌্যালি ও আলোচনা সভা এবং মাছের পোনা অবমুক্তকরণ। ২০ জুলাই বর্তমান সরকারের আমলে মৎস্য সেক্টরে উন্নয়ন সম্পর্কে আলোচনা সভা ও প্রমান্য চিত্র প্রদর্শন, স্থান বড়স্টেশন মোলহেড।

২১ জুলাই ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা। ২২ জুলাই স্কুল, কলেজ ও মাদ্রাসায় প্রামান্য চিত্র প্রদর্শন, বিতর্ক ও আলোচনা সভা।

২৩ জুলাই বিভিন্ন হাট বাজারে ও জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ে সভা ও প্রামান্য চিত্র প্রদর্শন, ২৪ জুলাই শেষ দিনে মূল্যায়ন, পুরস্কার ও সমাপনি অনুষ্ঠান ইত্যাদি । স্ব স্ব জেলা ও উপজেলা এসব কর্মসূচি বাস্তবায়ন করবে।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply