Home / চাঁদপুর / জাটকা রক্ষায় সচেতনতা বাড়াতে হানারচরে আলোচনা সভা
জাটকা রক্ষা

জাটকা রক্ষায় সচেতনতা বাড়াতে হানারচরে আলোচনা সভা

চাঁদপুরে জাটকা রক্ষা কার্যক্রম ও সচেতনতা মূলক অভয়াশ্রম বাস্তবায়ন বিষয়ক সভা’ ৩ মার্চ বুধবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার ১৩ নং হানাচর ইউনিয়নের পরিষদ মাঠে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এসময় তিনি বলেন, জাটকা রক্ষা কার্যক্রম বাস্তবায়নে জেলেরাসহ সকলের সহযোগিতা প্রয়োজন।মার্চ এপ্রিল ২ মাস অভয়াশ্রম চলাকালীন সময় কোন অবস্থাতেই যেন পদ্মা-মেঘনায় যাতে জেলেরা মাছ ধরছে না পারে সে জন্য সকলকে সকলের জায়গা থেকে জাটকা রক্ষার বিষয়ে অনুরোধ করছি। কোন অবস্থাতেই জেলেরা যাতে মাছ ধরতে না যায়। তাছাড়া যদি কোন ব্যক্তি জেলেদেরকে জাল নৌকা ও টাকা দিয়ে নদীতে বাধ্য করে তাদেরকে চিহ্নিত করে আইনগত বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন অবস্থাতেই কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি আরো বলেন, জাটকা রক্ষা করতে পারলে দেশের মাছের ঘাটতি পূরণ করা সম্ভব হবে। চাঁদপুরের ইলিশ সারা বিশ্বে ও সর্বস্তরের মানুষের কাছে খুবই প্রিয়। জাতীয় সম্পদ রক্ষায় আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। তাই এই কার্যক্রম বাস্তবায়ন করতে আমরা সকলে একত্রিত হয়ে কাজ করি।

সদর উপজেলা সিনিয়র সহকারি মৎস্য কর্মকর্তা মাহবুবুর রশিদের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল আল মাহমুদ জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, চাঁদপুর কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এম আসাদুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা,মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা,সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ্ত ভট্টাচার্য, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, ১৩ হানারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সত্তার রাঢ়ী ,চাঁদপুর কান্ট্রি ফিশিং বোর্ডের সভাপতি শাহ আলম মল্লিক প্রমুখ।

প্রতিবেদক:আনোয়ারুল হক,৩ মার্চ ২০২১