Home / চাঁদপুর / চাঁদপুরে জাটকা ধরায় ১৭ জেলে আটক
জাটকা

চাঁদপুরে জাটকা ধরায় ১৭ জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-মেঘনার অভয়াশ্রম থেকে জাটকা ধরার অভিযোগে ১৭ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে ৬ লাখ ৭৩ হাজার ৮০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, ৫টি মাছ ধরার নৌকা ও ৭১ কেজি জাটকা জব্দ করা হয়।

১৪ মার্চ মঙ্গলবার সকালে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন। এর আগে সোমবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পৃথক অভিযানে তাঁদের আটক করা হয়।

ওসি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘গতকাল সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পৃথক অভিযানে এসব জেলেকে অভয়াশ্রম এলাকা থেকে আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মৎস্য আইনে পৃথক তিনটি মামলা হয়েছে। জাটকাগুলো স্থানীয় এতিমখানা ও গরিবদের মধ্যে বিতরণ করা হয়েছে। জব্দ করা কারেন্ট জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। আর মাছ ধরার নৌকাগুলো মামলার আলামত হিসেবে নৌ থানার হেফাজতে রাখা হয়েছে।’

আটক জেলেরা হলেন—আবু বক্কর মৃধা (২২), আবু কালাম মৃধা (২০), রতন মৃধা (৩১), সুমন মোল্লা (২৩), মিরা রাঢ়ী (১৯), রমিজ খান (৩৫), সুমন (২২), বোরহান উদ্দিন খালাসী (২০), হেলাল চৌধুরী (২২), সোহেল মিয়া (১৯), সজীব চৌকিদার (১৯), নাছির (২৬), রিয়াদ (২৪), মো. হুমায়ুন (৩০), আল-আমিন হোসেন (১৮), জুম্মান (১৯) ও মাহফুজ (১৯)। তাঁদের বাড়ি শরীয়তপুর ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

স্টাফ করেসপন্ডেট, ১৪ মার্চ ২০২৩