Home / চাঁদপুর / ঈদ মার্কেটে নারীদের চাহিদায় সিরিয়া পোশাক
ঈদ মার্কেটে নারীদের চাহিদায় সিরিয়া পোশাক

ঈদ মার্কেটে নারীদের চাহিদায় সিরিয়া পোশাক

সপ্তাহখানেক পরেই মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এরইমধ্যে জমে উঠেছে চাঁদপুরের ঈদ বাজার। সকাল থেকে রাত পর্যন্ত অর্ধশতাধিক মার্কেটের সবগুলো ক্রেতায় পরিপূর্ণ হয়ে থাকে। বিক্রেতাদের যেন দম ফেলার সুযোগ নেই।

এবার আবহাওয়া ভালো থাকায় ব্যবসা ভালো হবে বলে মনে করেন ব্যবসায়ীরা। মার্কেটে আসা ক্রেতাদের নিরাপত্তার স্বার্থে চাঁদপুরে শহরের মাকের্টগুলোতে সার্বক্ষণিক থানা পুলিশের সিভিল টিম, নারী পুলিশ টিম ও ইউনিফর্ম টিম টহল দিয়ে যাচ্ছে।

শহরের ঈদ বাজার ঘুরে দেখা যায়, এবারের ঈদ বাজার ইতোমধ্যে পুরোপুরি জমে উঠেছে। চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে মার্কেটগুলোতে ক্রেতাদের ভিড় শুরু হয়েছে। এর আগে বিক্রি কিছুটা ভাটা পড়েছিল। এখন সকাল ১০টা থেকেই বিক্রির ধুম লেগে যায় বাজারের ছোট বড় সব দোকানে।

চাঁদপুরে ঈদ বাজারে দুই ধাপে মার্কেটগুলোতে বিক্রি হয়ে থাকে। দিনের প্রায় পুরো সময়টা দূরের ক্রেতারা বাজার দখল করে রাখেন। স্থানীয়রা কিংবা দূরের যারা মার্কেটের আশপাশে থাকেন এ জাতীয় ক্রেতারা মার্কেটে আসেন সন্ধ্যার পর। যে কারণে মার্কেটে দিনে-রাতে সমানতালে বিক্রি হয় ঈদ পোশাক। এ ভিড় সাধারণত কাপড় ও গার্মেন্টন দোকানগুলোতে বেশি থাকে।

ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, বর্তমান সময়টাতে প্রবাসীদের পরিবার এখন ঈদ মার্কেটে ভিড় করছে বেশি। গার্মেন্টস আইটেম, কাটা কাপড়ের দোকান আর কাপড়ের দোকানগুলোতে পুরোপুরি ভিড় লক্ষ্য করা যাচ্ছে। আবার জুতার দোকানগুলোও ঈদের ক্রেতায় পরিপূর্ণ হয়ে আছে।

শহরের মার্কেটগুলোতে দেখা যায়, এক বছরের মধ্যে নতুন করে বেশ কটি মার্কেট চালু হয়েছে। এ সব মার্কেটের অধিকাংশ দোকান ক্রেতাদের আকৃষ্ট করার আইটেম নিয়ে ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে চালু করে।

শহরের চাঁদপুর টাওয়ার হাকার্স মার্কেটের আসপাশে কিছু দোকান, জোড় পুকুর পাড় মার্কেটসহ শহরের নানা প্রান্তে আরো কটি মার্কেট সম্প্রতি চালু হয়েছে। এ মার্কেটগুলোর অধিকাংশ ব্যবসা এক্সপোর্ট আইটেমের কাপড়ে ভরপুর।

মার্কেট দোকানীরা জানান, ‘অধিকাংশ তরুণী ও গৃহবধূরা ভারতীয় সিরিয়াল অনুকরণে তৈরি ডিজাইনের পোষাকে আকৃষ্ট হচ্ছেন। এ পোশাকগুলি বেশ জনপ্রিয় হয়ে গেছে।’

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply