Home / চাঁদপুর / চাঁদপুরে চলতি বছর ১৫৭টি অগ্নিকাণ্ডে সোয়া ২ কোটি টাকার ক্ষতি
চাঁদপুরে চলতি বছর ১৫৭টি অগ্নিকাণ্ডে সোয়া ২ কোটি টাকার ক্ষতি

চাঁদপুরে চলতি বছর ১৫৭টি অগ্নিকাণ্ডে সোয়া ২ কোটি টাকার ক্ষতি

‎Sunday, ‎02 ‎August, ‎2015  8:51:43 PM

আশিক বিন রহিম :

চাঁদপুর জেলায় চলতি বছরে ১৫৭টি ছোট বড় অগ্নিকা- ও ৫টি দূর্ঘটনার ঘটনা ঘটেছে। এসব অগ্নিকা- ও দূর্ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমাণ ২ কোটি ২৬ লক্ষ ৪০ হাজার ৫শ’ টাকা। চাঁদপুর জেলা ফায়ার সার্ভিস ষ্টেশনের উপ-পরিচালক আনোয়ারুল হক চাঁদপুর টাইমস-এর এ প্রতিবেদকের সাথে একান্ত আলাপকালে এমন তথ্য নিশ্চিত করেছেন।

তিনি চাঁদপুর টাইমসকে আরো জানান, এসব অগ্নিকা- ও দূর্ঘটনায় চাঁদপুর জেলা ফায়ার সার্ভিসের তাৎক্ষণিক কর্মতৎপরতার ফলে উদ্ধায় হয়েছে প্রায় ৩২ কোটি ৪১ লক্ষ ৭২হাজার ৫শ’ টাকার সম্পদ। ২০১৫ সালের জানুয়াী থেকে জুন পর্যন্ত এসব অগ্নিকা- এবং ক্ষয়-ক্ষতির ঘটনা ঘটে।

এদিকে অগ্নি নির্বাপনে বর্তমান সরকারের আমলে ফায়ার সর্ভিসকে অধুনিকায়নে ব্যপক উদ্দোগ গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহীকতায় শীগ্রই চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলায়ও গুরুত্ব বিবেচনায় ফায়ার সার্ভিসগুলোর মান বৃদ্ধি ও সরঞ্জামাদি অন্তর্ভূক্ত করা হবে। এমনটি জানিয়েছেন চাঁদপুর জেলা ফায়ার সার্ভিস ষ্টেশনের এ কর্মকর্তা।

চাঁদপুর জেলা ফায়ার সার্ভিসের বর্তমান অবস্থার বর্ণনা তুলে ধরে তিনি বলেন, চাঁদপুর জেলায় মোট ৭টি ফায়র ষ্টেশন রয়েছে। তার মধ্যে ক-শ্রেণিভুক্ত ৩টি, খ-শ্রেণিভুক্ত ১টি এবং বাকি ৩টি গ-শ্রেণি ভুক্ত। এসব ফায়ার ষ্টেশনগুলোকে স্থানের গুরুত্ব, জনবল এবং গাড়ির সংখ্যার উপর নির্ভর করে শ্রেণি নির্নয় করা হয়ে থাকে।

চাঁদপুর টাইমস :প্রতিনিধি/এমএএ/ডিএইচ/২০১৫।

‘চাঁদপুর টাইমস’ – প্রকাশিত/প্রচারিত সংবাদআলোকচিত্রভিডিওচিত্রঅডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।