Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে গ্যাস সিলেন্ডার বিষ্ফোরণে নিহত ১ ,আহত ৩
চাঁদপুরে গ্যাস সিলেন্ডার বিষ্ফোরণে নিহত ১ ,আহত ৩

চাঁদপুরে গ্যাস সিলেন্ডার বিষ্ফোরণে নিহত ১ ,আহত ৩

চাঁদপুরে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে সোমবার ৫ ফেব্রæয়ারি দিবাগত গভীর রাতে সুমাইয়া ইবা নামে ছয় মাসের একটি শিশু নিহত হয়েছে। এ সময় আরো আহত হয়েছে তিন জন। বিস্ফোরণের কারণে সৃষ্ট অগ্নিকান্ডে তিনটি ঘর পুড়ে গেছে।

চাঁদপুর সদরের মৈশাদী ইউনিয়নের মিজি বাড়িতে এ র্দুঘটনা ঘটে। নিহত সুমাইয়া ইবা ট্রলার শ্রমিক নাছির মিজির মেয়ে। আহতরা হলেন : ট্রলার শ্রমিক নাছির মিজি (২৫) তার স্ত্রী মারজানা বেগম (২১) ও ছেলে নয়ন (৬)। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, সোমবার গভীর রাতে নাছির মিজিকে ডিম রান্না করে দিতে তার স্ত্রী মারজানা গ্যাসের চুলা জালালে সাথে সাথে গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়।

এ সময় শিশু সুমাইয়া ইবা শরীরের অর্ধাঙ্গ ঝলসে যায় ও অন্যরা আহত হয়। ঘটনার কিছুক্ষণ পরই ইবা মারা যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে স্থানীয়রা চেষ্টা করলেও সম্ভব হয়ে উঠেনি। ফলে তিনটি ঘর আগুনে পুড়ে ভস্মীভূত হয়।

স্থানীয় ইউপি সদস্য মো.বজলুল গণি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,‘তারা ফায়ার সার্ভিসে জানান নি এবং সংবাদ পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থল গিয়েছেন।’

মৈশাদী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক পাটওয়ারী বলেন,‘ ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডারটি মেয়াদ উত্তীর্ণ ছিলো অথবা অসতর্কতার কারণে এ দুর্ঘটনা হয়েছে। সকালে বিষয়টি চাঁদপুর মডেল থানা পুলিশকে অবহিত করা হয়েছে। পুলিশ আসলে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। ক্ষতিগ্রস্থ পরিবারকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সবধরনের সহায়তা করা হবে।’

প্রতিবেদক : শরীফুল ইসলাম
আপডেট,বাংলাদেশ সময় ৪:২০ পিএম,৬ ফেব্রুয়ারি ২০১৮,মঙ্গরবার
এজি