Home / চাঁদপুর / চাঁদপুরে খোদ কোস্টগার্ডের সাথেই প্রতারণা : যুবকের কারাদন্ড
চাঁদপুরে খোদ কোস্টগার্ডের সাথেই প্রতারণা : যুবকের কারাদন্ড
প্রতারণার অভিযোগে আটক কামরুল

চাঁদপুরে খোদ কোস্টগার্ডের সাথেই প্রতারণা : যুবকের কারাদন্ড

চাঁদপুর কোস্টগার্ডের সাথে প্রতারণা করার অভিযোগে কামরুল ইসলাম (৩৫) নামে এক যুবককে ১ বছরের কারদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার কারাদন্ড প্রাপ্ত আসামীকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

জানা যায়, চাঁদপুর শহরের জামতলা মৃত শামসুল হকের ছেলে কামরুল ইসলাম দীর্ঘ দিন যাবৎ কোস্টগার্ডের সোর্স পরিচয়ে বিভিন্ন জেলে, আড়ৎদার ও জাল ব্যবসায়ীদের ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়। যাত্রীবাহী লঞ্চের সাথে কন্ট্রাক করে কোস্টগার্ডের নাম ভাঙ্গিয়ে জাটকা ইলিশ ও কারেন্ট জাল পাচার করতে সহযোগিতা করে। চরাঞ্চলের মৎস্য ব্যবসায়ী ও জেলেদের কাছ থেকে কোস্টগার্ড ও নৌ-পুলিশের কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। প্রতিদিন বড়ষ্টেশন মাছঘাট এলাকায় ও মুলহেডে গভীর রাত পর্যন্ত পাহারায় থেকে কোস্টগর্ডের গতিবিধি লক্ষ্য করে সেই সংবাদ মোবাইলের মাধ্যমে জেলেদের ও মৎস্য ব্যবসায়ীদের জানাতেন।

এছাড়া চাঁদপুর কোস্টগার্ডকে ফোন করে সোর্স পরিচয় দিয়ে মাছ ও জাল আটকের কথা বলে গভীর রাত পর্যন্ত তাদেরকে নদীতে অভিযান করায়। ভূয়া তথ্য দেয়ার কারণে তার কথা মতো কোস্টগার্ড নদীতে নামতে অস্বীকার করলে সে কোস্টগার্ডের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কাছে মোবাইল ফোনে কল করে চাঁদপুর কোস্টগার্ডের নামে বিরূপ ধারণা দেয়। কোস্টগার্ড উচ্চ পর্যায়ের কর্মকর্তারা তার কথা মতো ফোন করে চাঁদপুর স্টেশন কমান্ডারকে নদীতে অভিযান পরিচালনা করতে বলেন। কোস্টগার্ডকে ভূয়া অভিযানে ব্যস্ত রেখে সোর্স কামরুল যাত্রীবাহী লঞ্চের সাথে তার কন্ট্রাকের মালামালগুলো চাঁদপুর নৌ-সীমানা অতিক্রম করতে সহযোগিতা করে। চাঁদপুরের কয়েকটি পত্রিকায় তার বিরুদ্ধে ফলাওভাবে সংবাদ প্রকাশ হওয়ার পর দুর্নীতির সন্ধানে অভিযানে নামে কোস্টগার্ড। বিভিন্ন অভিযোগ প্রামাণিত হওয়ার বৃহস্পতিবার রাতে বড়স্টেশন এলাকা থেকে কামরুলকে আটক করে কোস্টগার্ড অফিসে নিয়ে যাওয়া হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদিদ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রতারক কামরুল ইসলামকে ১ বছরের কারাদন্ড প্রদান করেন।

কোস্টগার্ড স্টেশন কমান্ডার মোঃ হাসান জানায়, কোস্টগার্ডের মান ক্ষুণœ করতে বিভিন্ন মৎস্য আড়ৎদার ও জেলেদের কাছ থেকে আটক কামরুল টাকা হাতিয়ে নেয়ার তথ্য প্রমাণিত হয়। এছাড়া কোস্টগার্ডের সাথে বেশ কিছু প্রতারণার অভিযোগ পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা প্রদান করে জেলা কারাগারে প্রেরণ করা হয়। এ ধরনের অভিযোগ যার বিরুদ্ধে পাওয়া যাবে তাকে আইনের আওতায় এনে শাস্তি দেয়া হবে।

চাঁদপুরে খোদ কোস্টগার্ডের সাথেই প্রতারণা : যুবকের কারাদন্ড

About The Author

শাওন পাটওয়ারী

||আপডেট: ০৯:১৬  অপরাহ্ন, ১৫ এপ্রিল ২০১৬, শুক্রবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Leave a Reply