Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে করোনা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ ও অভিযান অব্যাহত
DC-Office-Chandpur..-e1ভা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬৩ জন। ৭ জন প্রার্থীর প্রয়োজনীয় কাজগপত্রের অভাবে বা বোর্ডে দেখাতে না পারায় তাদের

চাঁদপুরে করোনা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ ও অভিযান অব্যাহত

চাঁদপুরের জেলা প্রশাসন ইতোমধ্যেই বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছ্। এর মধ্যে চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ গণবিঞ্জপ্তি জারি করেছেন্ । প্রশাসনের নির্দেশে সরকারের স্বাস্থ্যবিধিসহ ১৮ দফা মেনে চলার জন্যে জেলা তথ্য অফিস মাইকিং করছেন ও বিভিন্ন অভিযান বাস্তবায়ন করছেন। চাঁদপুরের পুর্ব নির্ধারিত সকল প্রকার ওয়াজ ও গণসমাবেশ বা গনজমায়েত নিষিদ্ধ করাদহ সযানবাহনে যাত্রী উঠানামা নিয়ন্ত্রণ করা হচ্ছে ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা প্রশাসনের নির্দেশে অবিরাম চাঁদপুর শহর সহ বিভিন্ন হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম যাতে না বাড়াতে পারে সেজন্যে বাজার মনিটরিং কার্য়ক্রম জোরদার করা হয়েছে।

ব্যবসাহীদেরকে আসন্ন রমজান উপলক্ষে দ্রব্যমূল্য সংযোজন করে সব জিনিসের গায়ে চিরকুট ব্যবহারে বাধ্য করাচ্ছেন বলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো.নুর হোসেন ৩ এপ্রিল দুপুরে মুঠোফোনে জানান্। সাপ্তাহিক বন্ধের দিন অভিযান ও বাজার মনিটরিং চলবে ।

মসজিদে মসজিদে সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে এবং মাইকে সরকারের গ্রহীত ১৮ দফা পালনের বিষয়টি প্রত্যেক ওয়াক্ত প্রচার করতে চাঁদপুরের সকর মসজিদের পেশ ইমামদের কে নির্দেশনা দেয়া হয়েছে বলে ইফার উপ-পরিচালক মো.খলিলুর রহমান জানান।

এদিকে চাঁদপুর জেলা প্রশাসন থেকে সড়ক পরিবহন ২০১৮, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯,অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৬৫, ড্র্যাগ আইন ১৯৪০, অভ্যন্তরীণ নৌ-চলাচল অধ্যাদেশ ১৯৭৬, মাদকদ্রব্য নিযন্ত্রণ আইন ২০১৮, নিরাপদ খাদ্য আইন ২০১৮ , বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪,পশূ জাবাই ও মাংসের মান-নিয়ন্ত্রণ ২০১১,ওজন পরিমাপক মানদন্ড আইন ২০১৮ ও কৃষি বিপনন আইন ২০১৮ এর ধারার আলোকে চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রয়েছে বলে চাঁদপুর জেলা প্রশাসনের জেএম শাখা জানিয়েছেন।

আগামি ৫ এপ্রিল সোমবার থেকে চাঁদপুরসহ সারাদেশে এক সপ্তাহের লকডাউন আসছে। করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ার পর এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার।

আজ শনিবার ৩ এপ্রিল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে লকডাউনের এ কথা জানান। তিনি বলেন,‘ সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার।’

অন্যদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতেও এ কথা বলা হয়েছে। সেখানে জানানো হয়েছে, দ্রুত ছড়াতে থাকা করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার লকডাউনের চিন্তা করছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। গত বছরের মার্চে দেশে প্রথমবার করোনা শনাক্ত হওয়ার পর বেশ কিছু দিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। সে ছুটির পর ধাপে ধাপে কার্যক্রম স্বাভাবিক হয় দেশে।

ওই বছরের শেষদিকে সংক্রমণ ও মৃত্যুহার কমতে থাকলেও মার্চের শেষ থেকেই হুট করে বাড়তে থাকে। গত ক’দিনে সংক্রমণ শনাক্তে আগের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। মৃত্যুও হচ্ছে অর্ধশতসংখ্যক।

আবদুল গনি , ৩ এপ্রিল ২০২১