Home / চাঁদপুর / চাঁদপুরে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় পুলিশ সুপারের স্বাক্ষর জাল, আটক ২
কনস্টেবল

চাঁদপুরে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় পুলিশ সুপারের স্বাক্ষর জাল, আটক ২

চাঁদপুরে পুলিশ কনস্টেবল নিয়োগে পুলিশ সুপারের স্বাক্ষর জাল করায় প্রতারক চক্রের ২ সদস্য আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) তাদের গ্রেপ্তার করা হয়। সন্ধ্যায় চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের পুলিশ পরিদর্শক (ডিআইও ওয়ান) মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার দুইজন হলেন- মো. ইয়াছিন হোসেন (১৯) ও ওমর ফারুক (২৬)। প্রথমে ইয়ছিনকে গ্রেপ্তার করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে হাজীগঞ্জ বাজার থেকে ওমর ফারুককে গ্রেপ্তার করা হয়।

ইয়াছিন শাহরাস্তি উপজেলার নাহারা গ্রামের বড় ভুঁইয়া বাড়ির মো. আবুল হাশেমের ছেলে এবং ওমর ফারুক হাজীগঞ্জ উপজেলার সুহিলপুর গ্রামের বড় বাড়ির জাহাঙ্গীর আলমের ছেলে।

মনিরুল ইসলাম বলেন, সকাল সাড়ে ১০টার দিকে চাঁদপুর পুলিশ লাইন্স মাঠে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা চলাকালিন সময়ে চাকরি প্রার্থী মো. ইয়াছিন হোসেন উপস্থিত হয়। তিনি ৫ ফেব্রুয়ারি শারীরিক বাছাই পর্বে উত্তীর্ণ হয়। পরবর্তীতে ৬ ফেব্রুয়ারি শারীরিকসহ অন্যান্য পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় আজ সকালে পুলিশ সুপারের স্বাক্ষর প্রতারণার মাধ্যমে জাল জালিয়াতি করে প্রবেশপত্র নিয়ে পুলিশ লাইন্সে প্রবেশ করেন। পুলিশ সুপারের মুল স্বাক্ষর ও সীলের সঙ্গে গড়মিল পরিলক্ষিত হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, তাকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়-হাজীগঞ্জ বাজার কাদির কম্পিউটার দোকান হতে একটি কৃতকার্য লেখা সীল তৈরি করে। তার তথ্যের ভিত্তিতে সেখান থেকে ওমর ফারুককে গ্রেপ্তার করে পুলিশ।

তিনি আরও বলেন, ইয়াছিন জানায় ২ ফেব্রুয়ারি পুলিশ কনস্টেবল নিয়োগ লাভের জন্য ৩০০ টাকা ননজুডিসিয়াল ষ্ট্যাম্পে ৮ লাখ টাকা চুক্তি মূলে নগদ তিন লাখ টাকা প্রদান করে এক দালালের সাথে অঙ্গীকারনামা সম্পাদন করে। ওই দালালের বিষয়ে তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। এই বিষয়ে তাদের সকলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
 

স্টাফ করেসপন্ডেট, ৭ ফেব্রুয়ারি ২০২৩