Home / চাঁদপুর / চাঁদপুরে ইসলামী আন্দোলনের ব্যাতিক্রমি ইফতার মাহফিল
ইসলামী

চাঁদপুরে ইসলামী আন্দোলনের ব্যাতিক্রমি ইফতার মাহফিল

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবদিনের পক্ষ থেকে সিএনজি, অটোরিক্সা ও রিক্সা চালকদের সম্মানে ব্যাতিক্রমি ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৮ এপ্রিল মঙ্গলবার বিকেলে শহরের প্রেসক্লাব ঘাটের ডাকাতীয়া নদীর তীরে এ এ ব্যাতিক্রমি আয়োজন করে ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখা।

ইফতার মাহফিলে চাঁদপুর শহরের কয়েক শতাধিক সিএনজি, অটোরিক্সা ও রিক্সা চালক অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবদিন বলেন, শ্রমিকরা হলেন সভ্যতার সুনিপুণ কারিগর। তাদের শ্রমে-ঘামে আমাদের হাজার বছরের অনাধুনিক সভ্যতা গড়ে উঠেছে। অথচ যুগ যুগ ধরে সেই শ্রমিকরা তাদের অধিকার থেকে বঞ্চিত থেকেছেন। আমাদের দেশেও তার ব্যতিক্রম ঘটেনি। এদেশের শ্রমিকরা আজও নিপীড়িত-নির্যাতিত। ইসলামী রাষ্ট্র এবং সমাজব্যবস্থা কায়েম হলেই সকল মানুষ সমঅধিকার পাবে। তাই ইসলামী আন্দোলন প্রতিষ্ঠিত হয়ছে এদেশের সকল শ্রেণীপেশার মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে।

তিনি আরো বলেন, আমরা যে যেই পেশায় নিয়োজিত আছি, আমাদেরকে সে পেশায় থেকেই মহান আল্লাহ এবং আল্লাহর রাসুলকে চিনতে এবং জানতে হবে। সে চেনা এবং জানার জন্যে আমরা আপনাদের পাশে আছি। আসুন আমরা সবাই মিলে সত্যিকার অর্থে একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণে ইসলামী আন্দোলনের ছায়াতলে আসি।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা ইসলামী আন্দোলনের সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগ, অর্থ সম্পাদক আলহাজ্ব মামুনুর রশিদ বেলাল, প্রচার ও দাওয়াহ সম্পাদ মাওলানা হেলাল আহমাদ, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি মাওলানা আবুল বাশার তালুকদার, জেলা যুব আন্দোলনের সভাপতি মোঃ আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক হাফেজ শাহাদাত হোসেন, জেলা শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক মোঃ মুহিববুল্লাহ, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মোহাম্মদ সেলিম হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ রাকিব হোসেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৮ এপ্রিল ২০২৩