Home / চাঁদপুর / কলেজ ড্রেস পরে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষিদ্ধ : চাঁসক ভারপ্রাপ্ত অধ্যক্ষ
Obibhabok somabesh

কলেজ ড্রেস পরে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষিদ্ধ : চাঁসক ভারপ্রাপ্ত অধ্যক্ষ

চাঁদপুর সরকারি কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ আগস্ট) বেলা ১১টায় চাঁদপুর সরকারি কলেজে শিক্ষক মিলনায়তনে প্রায় ৩ শতাধিক অভিভাবকদের নিয়ে কলেজ বিভিন্ন সিদ্ধান্ত তুলে ধরেন চাঁদপুর কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অসিত বরণ দাশ।

তিনি বক্তব্যে বলেন, ‘শিক্ষার্থী নিহতের ঘটনায় কোমলমতি শিক্ষার্থীরা দবি-দাওয়া পূরণের জন্য রাস্তায় নেমে পড়েছে। তারা আমাদের আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে কোথায় কি সমস্যা। আমরা তাদের কাছ থেকে অনেক কিছু শিখিছি। তাদের আন্দোলনটুকুর যুক্তি রয়েছে কিন্তু সেই আন্দোলনে এখন রাজনীতি প্রবেশ করেছে। যখন থেকে রাজনীতি ধুকে পড়েছে, তখন থেকেই সহিংসতা দেখা দিয়েছে। আজকে যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিক্ষার্থীরা প্রতারিত হচ্ছে। সকল শিক্ষার্থীরা কিছু না বুঝেই আন্দোলনে নেমে পড়ছে। ফেসবুকের ভালো দিকগুলো তারা ব্যবহান না করে খারাপ দিকগুলো বেছে নিচ্ছে।’

তিনি আরো বলেন, কলেজ ড্রেস পড়ে কোন শিক্ষার্থী কলেজের বাইরে যাওয়া নিষিদ্ধ। কিন্তু যারা কলেজে আসে না তাদের বিষয়ে অভিভাবকবৃন্দ ব্যবস্থা নিতে হবে। কলেজের মধ্যে স্মার্ট ফোন ব্যবহার সম্পূন্ন নিষিদ্ধ। শুধু তারা বাটন ফোন ব্যবহার করতে পারবে।

উপাধ্যক্ষ বলেন, আমরা শিক্ষার্থীদের নিয়ে চিন্তিত। বর্তমান সময়ে ইন্টারনেট আতংক হয়ে দাড়িয়েছে। আমরা দেখছি যে কোন বিষয় ফেসবুকে ছেড়ে দেওয়া হচ্ছে কিন্তু তারা বুঝে না যে এর মধ্যেও খারাপ দিক রয়েছে। একসময়ে জঙ্গিবাদ প্রচারও ফেসবুকে করা হয়েছে। আমরা চাই শিক্ষার্থীরা এর মধ্যে থেকে বেরিয়ে আসুক। আমরা কলেজে কর্তৃপক্ষ সকল পদক্ষেপ গ্রহণ করবো। আপনারা যারা অভিভাবকবৃন্দ রয়েছেন, আপনারা আপনাদের সন্তানদের প্রতি নজর রাখুন তারা কি করে, কোথায় যায়।’

চাঁদপুর সরকারি কলেজ শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক আলমগীর হোসেন বাহারের পরিচালনায় বক্তব্য রাখেন পাঠ উন্নয়ন কমিটির আহ্বায়ক ও হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক বেলাল হোসাইন, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান ও পাঠ উন্নয়ন কমিটির সদস্য মোহাম্মদ আলাউদ্দিন, অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাহেদ সরকারসহ কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম