Home / চাঁদপুর / চাঁদপুরে আঞ্চলিক এসএমই পণ্য মেলার সমাপন
এসএমই পণ্য মেলার

চাঁদপুরে আঞ্চলিক এসএমই পণ্য মেলার সমাপন

চাঁদপুরে আঞ্চলিক এসএমই পন্য মেলা ২০২০ এর সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৪ মার্চ রাতে বুধবার রাতে জেলা প্রশাসকের আয়োজনে চাঁদপুর আউটার স্টেডিয়ামে এসএমই পণ্য মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, এসএমই ফাউন্ডেশন মাধ্যমে দেশে তরুণ উদ্যোক্তার সৃষ্টি হয়। এই মেলার মাধ্যমে বাংলাদেশ আগামী দিনের জন্য সফল ব্যবসায়ী হতে উৎসাহিত করবে।

তিনি আরো বলেন বাংলাদেশ এখন সবদিকে এগিয়ে যাচ্ছে।প্রতিযোগিতা পূন্য এই বিশ্বে টিকে থাকার জন্য আমাদের নিজস্ব মেধা ও মননের সমন্বয় ঘটিয়ে কাজ করতে হবে। আমাদের দেশে তথা চাঁদপুরের বিভিন্ন স্থানে অনেক প্রতিভাবান লোক আছে, যারা পৃষ্ঠপোষকতা পেলে নিজের বিকাশ ঘটাতে পারবে। এই মেলার মাধ্যমে আমরা তাদের খুজে বের করতে চাই, যারা নিজেদের মধ্য থেকে সৃষ্টিশীল বিভিন্ন শিল্প ও সৃজনশীলতার প্রকাশ ঘটাতে পারবে।এসএমই পন্য মেলায় অনেক তরুণ উদ্যাক্তারা তাদের নিজেদের ব্যবসায়ীক স্বপ্নগুলোর প্রকাশ ঘটাতে পারবে।বর্তমান সরকার আত্বকর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিভিন্ন মাধ্যমে যুবকদের প্রশিক্ষণ ও প্রনদনার ব্যবস্থা করছে।আমাদের চাঁদপুরের যে কোন উন্নয়ন ও কল্যানের কাজে সব সময় আন্তরিকতা ও সততা নিজে কাজ করতে চাই।

তিনি আরো বলেন, এই এসএমই মেলার মাধ্যমে চাঁদপুরের লোকজ শিল্প, হস্ত শিল্প, কুটির শিল্প, সাহিত্য ও সংস্কৃতির প্রকাশ ও প্রচার করা হচ্ছে।মেলার মাধ্যমেই চাঁদপুরে ক্ষুদ্র ও মাঝারি মানের শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পন্যের প্রসার, বিক্রয় ও উদ্যাক্তা সৃষ্টির লক্ষে কাজ করছে। দেশের ৮টি বিভাগের ৩১ টি জেলায় এই মেলা অনুষ্ঠিত হয়েছে। এসএমই মেলার সমাপনী দিনে মোট ৫০ টি স্টল থেকে ৩ টি স্টলকে পুরস্কার সহ সকল স্টলকে ক্রেস্ট প্রদান করেন আমন্ত্রিত অমন্ত্রিত অতিথিরা।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও সাংবাদিক এম আর ইসলাম বাবুর পরিচালনায়
বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃমিজানুর রহমান, এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানাজার আশরাফুল আমিন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ইকবাল হোসেন পাটওয়ারী প্রমুখ।

অনুষ্ঠানের সমাপনী পর্যায়ে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন আসুন আমরা সবাই মিলে একটা স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে একসাথে কাজ করি,জাতির পিতার সোনার বাংলা গড়ি। এসএমই মেলার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সহকারী কমিশন মোঃ মেহেদী হাসান মানিক।

প্রতিবেদক : শরীফুল ইসলাম, ৪ মার্চ ২০২০