Home / চাঁদপুর / ‘চাঁদপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণের অংশিদার কমিউনিটি পুলিশিং’
c-policing

‘চাঁদপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণের অংশিদার কমিউনিটি পুলিশিং’

চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং অঞ্চল -১২ টহল সদস্যদের মাঝে শনিবার (৯ জুন) বিকেলে চাঁদপুর সাহিত্য একাডেমী মিলনায়তনে ঈদ সামগ্রি বিতরণ করা হয়েছে।

স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরীর সৌজন্যে এ ঈদ সামগ্রি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি রোট. কাজী শাহাদাত, পৌর কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক শাহেদুল ইসলাম মোর্শেদ, কমিউনিটি পুলিশিং অঞ্চল -১২ এর সধারণ সম্পাদক ডা. ছফিউল্যাহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মো. মিজানুর রহমান বলেন, চাঁদপুর কে বলা হয় দিনের চেয়ে রাতে অনেক নিরাপদ। আর এটি সম্ভব হয়েছে কমিউনিটি পুলিশিং এর কারণে। রাতেই চাঁদপুরে যে শান্তি বিরাজ করে তার ভাগীদার কমিউনিটি পুলিশিং এর সদস্যরা।
কমিউনিটি পুলিশিং এর সদস্যরা রাতভর আমাদের শহরকে পাহারা দেয় বলেই পুলিশের কাজটি অনেক সহজ হয়ে যায়।

তিনি বলেন, কোনো কাজকে কখনোই ছোট করে দেখতে নেই। চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি যে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে তার সমান অংশিদার কমিউনিটি পুলিশিং। আপানাদের কাছে আমার অনুরোধ আসন্ন ঈদকে ঘিরে আপনারা মানুষের নিরাপত্তায় আরো বেশী সজাগ থাকবেন।

তিনি আরো বলেন, স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরীর চাঁদপুরের একজন সমাজ সেবক। তিনি সকল সমাজিক কাজে সচল এবং সচেষ্ট থাকেন। তিনি গত কয়েক বছর ধরে কমিউনিটি পুলিশং সদস্যদের ঈদ সামগ্রি উপহার দিয়ে আসছেন। আমি এই মহান মানুষটিকে অন্তর থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রতিবেদক-আশিক বিন রহিম

Leave a Reply