Home / চাঁদপুর / চাঁদপুরে রাষ্ট্রীয় ব্যাংকগুলোতে রেমিট্যান্স লক্ষ্যমাত্রা ১৫শ’ কোটি
taka Note
প্রতীকী

চাঁদপুরে রাষ্ট্রীয় ব্যাংকগুলোতে রেমিট্যান্স লক্ষ্যমাত্রা ১৫শ’ কোটি

চলতি অর্থবছরে চাঁদপুরের রাষ্ট্রীয় ব্যাংকগুলোর বৈদেশিক রেমিট্যান্স অর্জনের লক্ষ্যমাত্রা ১৫শ’ কোটি টাকা ধরা হয়েছে।

সংশ্লিষ্ট ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ের সূত্রে জানা গেছে , বাংলাদেশ কৃষি ব্যাংকের ২৮ শাখার বৈদেশিক রেমিট্যান্স অর্জনের লক্ষ্যমাত্রা ১শ’ ১৯ কোটি টাকা, জনতা ব্যাংকের ১৫ শাখার বৈদেশিক রেমিট্যান্স লক্ষ্যমাত্রা ৬শ’ ৬০ কোটি টাকা,অগ্রণী ব্যাংকের বৈদেশিক রেমিট্যান্স লক্ষ্যমাত্রা ৭শ’ ৮৪ কোটি টাকা এবং সোনালী ব্যাংকের বৈদেশিক রেমিট্যান্স লক্ষ্যমাত্র ১শ’ ৫০ কোটি টাকা।

চাঁদপুর জেলার প্রবাসীরা তাদের নিজ নিজ কর্মস্থল থেকে মাসে মাসে যে অর্থ তাদের নিকটতম আত্মীয় স্বজনের নিকর্ট বিভিন্ন অর্থলগ্নী প্রতিষ্ঠানের মাধ্যমে প্রেরণ করেন তাই বৈদেশিক রেমিট্যান্স হিসেবে পরিচিত ।

সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. মোরশেদ আলম চাঁদপুর টাইমসকে জানান, ‘চাঁদপুরের প্রবাসীরা ওয়েস্ট্রার্ন ইউনিয়ন, এক্সপ্রেস, মানি ট্রান্সপার ইত্যাদির মাধ্যমে টাকা প্রেরণের পর পরই সংশ্লিষ্ট শাখা থেকে গ্রাহক তার টাকা উত্তোলন করতে পারেন । আবার সংশ্লিষ্ট প্রেরকের পাঠানো গোপন একটি নাম্বারের মাধ্যমেও গ্রাহকের টাকা তোলা সম্ভব ।’

প্রসঙ্গত, চাঁদপুরের সব ক’টা উপজেলায় বর্তমানে ২ লাখ ৩৫ হাজার প্রবাসী বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত রয়েছে বলে চাঁদপুর কর্মসংস্থান ও জনশক্তি ব্যুরোর এক তথ্যে জানা গেছে ।

চাঁদপুরে রাষ্ট্রীয় ব্যাংকগুলোতে রেমিট্যান্স লক্ষ্যমাত্রা ১৫শ কোটি

About The Author

প্রতিবেদক- আবদুল গনি

: আপডেট, বাংলাদেশ সময় ০৬:১০ এএম, ৪আগস্ট ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply