Home / চাঁদপুর / চাঁদপুরের মেঘনায় ভারত থেকে আসা জাহাজ ডুবি
jahaj-dubi

চাঁদপুরের মেঘনায় ভারত থেকে আসা জাহাজ ডুবি

চাঁদপুরের মেঘনায় ভারতের কোলকাতা থেকে ছেড়ে আসা নারায়নগঞ্জগামী এমভি এশিয়া নামক একটি জাহাজ অপর জাহাহের ধাক্কায় ডুবে গেছে।

সোমবার (১৪ মে) ভোরে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর লগ্মীমারা এলাকার মেঘনা নদীতে সিমেন্ট তৈরির প্লাইএসসহ জাহাজটি ডুবে যায়। এই ঘটনায় কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

এ দিকে জাহাজের মাস্টার নুরুল ইসলাম, চালক মো. সিরাজ, সুকানি মো. আমির হোসেন, গ্রীজার মো. রবিন, লস্কর মো. মামুন, রানা, দেলোয়ার, মো. ইমরান ও বাবুর্চি মো. মিজানকে দুপুর ১টায় স্থানীয় জেলেরা উদ্ধার করে চাঁদপুর নৌ টার্মিনালে নিয়ে আসে।

এমভি এশিয়ার মাষ্টার নুরুল ইসলাম জানান, গত মঙ্গলবার (৮ মে) দুপুর ১টায় তারা ভারতের কলকতা থেকে শাহ্ সিমেন্ট কোম্পানীর ৫৭০টন প্লাই এস নিয়ে নারায়গঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসেন।

জাহাজটি চাঁদপুরের মেঘনায় আসলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা অপর জাহাজ এমভি টিটুর সাথে ধাক্কা লেগে কয়েক মিনিটের মধ্যে মেঘনায় নিমোজ্জিত হয়। অপরপাশে অবস্থানরত এমভি শাফা মারওয়া-২ নোঙ্গর করে থাকার কারণে মোড় পরিবর্তন করতে না পারায় দুর্ঘটনাটি ঘটে।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম ভুঁইয়া জানান, এ বিষয়ে জাহাজের মাষ্টার নুরুল ইসলাম থানায় সাধারণ ডায়েরী করেছেন। বিষয়টি বিআইডাবিøউটিএ ও সমুদ্র পরিবহন অধিদপ্তরের সাথে যোগাযোগ করে পরবর্তী ব্যাবস্থা নেয়া হবে।

বিআইডাবিøউটিএ চাঁদপুরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বাকী জানান, ঘটনাটি জানতে পেরে আমাদের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং জাহাজটি ডুবে যাওয়ার স্থান নির্ধারণ করা হয়েছে। উদ্ধার হওয়ার আগ পর্যন্ত ওই স্থানটি বয়া দিয়ে রাখা হবে।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply