Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরের প্রথম বেসরকারি কলেজের ৫০ বছর পূর্তি উদযাপনে মতবিনিময়
৫০ বছর পূর্তি

চাঁদপুরের প্রথম বেসরকারি কলেজের ৫০ বছর পূর্তি উদযাপনে মতবিনিময়

চাঁদপুর সদরের প্রথম বেসরকারি কলেজ শাহতলী জিলানী চিশতী কলেজের বার্ষিক শিক্ষা সফর ও ৫০ বছর পূর্তি উদযাপনে শিক্ষকদের সাথে মতবিনিময় সভা হয়েছে।

শনিবার ১৮ জানুয়ারি দুপুর ১ টায় কলেজের সভাকক্ষে কলেজের অধ্যক্ষ মো.হারুন-অর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের প্রকাশক-সম্পাদক সোহেল রুশদী।

মি. রুশদী বলেন, ‘কলেজের আয়োজনে বার্ষিক শিক্ষাসফর ও ৫০ বছর পুর্তি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছি। দু’টি অনুষ্ঠানই প্রতিষ্ঠানের জন্য গুরুত্বপূর্ণ। বিশেষ করে গ্রামের ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে কাছাকাছি চাঁদপুর জেলার কোনো গুরুত্বপুর্ণ স্থানে শিক্ষাসফর করতে চাই । এ ব্যাপারে অভিভাবকদের মতামত লাগবে। এ ছাড়া অত্র কলেজটি ১৯৭০ সালে প্রতিষ্ঠা লাভ করেছে । এটি সদর উপজেলার প্রথম বেসরকারি কলেজ। চলতি বছর ৫০ বছর পূর্তি হবে । তাই আমরা কলেজের উদ্যোগে এ বছর ৫০ বছর পূর্তি উদযাপন করতে পারি।

তিনি বলেন,‘যারা এ কলেজের প্রাক্তন সফল ছাত্র রয়েছে, সরকারের উচ্চ পদে রয়েছেন, তাদের নাম ঠিকানা সংগ্রহ করা হবে এবং তাদেরকেও আমন্ত্রণ জানানো হবে। এতে করে মিলন মেলা ঘটবে। এ ব্যাপারে কলেজের শিক্ষকবৃন্দকে কাজ শুরু করা তাকিদ দেন তিনি।

সভায় বক্তব্য রাখেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক নেপাল চন্দ্র কর্মকার,সহকারী অধ্যাপক আলেয়া আক্তার,প্রভাষক মো.হানিফ মিয়া,প্রভাষক মো.জহিরুল ইসলাম খান মুরাদ প্রমুখ ।

এ সময় সভায় উপস্থিত ছিলেন কলেজের সহকারী অধ্যাপক সাহেরা আক্তার, গভর্নিং বডির সদস্য ও সহকারী অধ্যাপক মো.গোলাম সারওয়ার, সহকারী অধ্যাপক মো.কামরুল হাসান,সহকারী অধ্যাপক সামিমা আক্তার, গভর্নিং বডির সদস্য ও প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন, প্রভাষক মাও.ছোহাইল আহমাদ চিশতী, গভর্নিং বডির সদস্য ও প্রভাষক নুরুন নাহার বেগম মুক্তা, প্রদর্শক মো.মঞ্জুর হোসেন পাটওয়ারী,প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মোঃ জিয়াউর রহমান,প্রভাষক মোঃ মানিক মিয়া, প্রভাষক মোঃ হাবিবুর রহমান, প্রভাষক মোঃ শাহাদাৎ হোসেন, প্রভাষক মাহবুবুর রহমান,প্রভাষক মোসা. মনোয়ারা খাতুন, প্রভাষক মো.মনজুরুল আলম পাটওয়ারী, সহকারী লাইব্রেরীয়ান নাছরিন আক্তার, শরীরচর্চা শিক্ষক হালিমা আক্তারসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো.হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

স্টাফ করেসপন্ডেন্ট, ১৯ জানুয়ারি ২০২০