Home / চাঁদপুর / চাঁদপুরের পার্কগুলোতে আবারো প্রকাশ্যে বেহায়াপনা -ভিডিও
চাঁদপুরের পার্কগুলোতে আবারো প্রকাশ্যে বেহায়াপনা -ভিডিও
ফাইল ছবি

চাঁদপুরের পার্কগুলোতে আবারো প্রকাশ্যে বেহায়াপনা -ভিডিও

পার্ক শব্দটির মাঝে আগের সবার পরিচিতি ছিলো একটি চিত্ত-বিনোদন কেন্দ্র হিসেবে। কিন্তু এখন আর সেটি কেউ মনে করতে চাচ্ছেন না। পার্কে ঘুরতে যাওয়া হয়েছে, এ বাক্যটি পরস্পরের মাঝে বিনিময় করতেও অনেকে লজ্জা পান। এখন পার্কের মাঝে জড়িয়ে পড়ছে বেহায়পনা।

প্রতিদিন পত্রিকার পাতা খুললেই কম বেশি দেখা যায় ভ্রাম্যমান আদালত পরিচালনার বিভিন্ন সংবাদ। আর এসব ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয় অবৈধ স্থাপনা উচ্ছেদ, পঁচা-বাসি খাবার, মেয়াদ উত্তীর্ণ খাবার, ইভটিজিং সহ বিভিন্ন অনৈতিক কাজের সাজা প্রদান করে।

কিন্তু কখনো ব্যতিক্রম ঘটনা ঘটেনি। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে চাঁদপুরের বাবুরহাট ফাইভ স্টার শিশু পার্ক ও মহামায়ায় অবস্থিত কিতিকুঞ্জ শিশুপার্কে সুস্থ পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টায় জনসচেতনতামূলক অভিযান চালানো প্রয়োজন মনে করছেন সচেতন মহল।

গত ২৮ সেপ্টেম্বর চাঁদপুরের ক’টি শিশুপার্কে ঘুরে দেখা যায়, সেই আগের চিত্র। আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানের ফলে কিছুদিনের জন্য বেহায়পনা কমে গেলেও, পুনরায় দেখা দিয়েছে। পার্ক কর্তৃপক্ষও তাদের ব্যাবসার লোভে কোনো বিধি-নিষেধ সম্পর্কে কাউকে কিছু বলতে চাচ্ছেন না।

চাঁদপুরের পার্কগুলোতে ঘুরে দেখা যায়, এখানে ঘুরতে আসাদের মধ্যে নেই কোনো শিশু, কিংবা শিশুকে সাথে নিয়ে আসা কোনো পরিবার। আছে শুধু স্কুল-কলেজ ফাঁকি দিয়ে আসা অপ্রাপ্তবয়স্ক কিছু যুবক-যুবতী আর পরকীয়ায় জড়িয়ে পড়া কিছু নারী-পুরুষ।

আর তারা এখানে এসে শিশুদের মতো কিংবা চিত্ত-বিনোদন উপযোগী আচরণ করছে না, প্রকাশ্যে জড়িয়ে পড়ছে অনৈতিক সম্পর্কে।

শহরের বাসিন্দাদের মধ্যে ক’জন জানান, ‘শিশু পার্কে ইতোমধ্যে অনেক অনৈতিক কর্মকান্ড হয় বলে অভিযোগ পাওয়া গেছে।’

যদিও এর আগে একাধিক সংবাদ প্রকাশের পর পার্কের সুস্থ পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে চাঁদপুর বাবুরহাট ফাইভস্টার শিশু পার্ক থেকে গত ১১ জুলাই সকালে ৬৪ যুবক-যুবতীকে ‘আপত্তিকর’ অবস্থায় আটক করে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় ৪৪ জন যুবতী ও ২০ জন যুবককে আটক করা হয়। এ তালিকায় স্কুল, কলেজ ছাত্র-ছাত্রী, প্রবাসীর স্ত্রী, অপ্রাপ্ত বয়স্ক যুবক-যুবতীও ছিলো।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা সদরে দুটি শিশু পার্ক রয়েছে। একটি হলো শাহতলী এলাকায়, অপরটি বাবুরহাট এলাকার চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের পাশে অবস্থিত। দুটি শিশু পার্কই শিশুদের বিনোদনের জন্য গঠন করা হলেও এটি এখন আর শিশুদের জন্য ব্যবহার হচ্ছে না। প্রাপ্ত-অপ্রাপ্ত বয়স্ক স্কুল-কলেজগামী শিক্ষার্থী, যুবক-যুবতীদের আনাগোনায় এটি ভিন্নভাবে ব্যবহার হচ্ছে।

এদিকে ডিবি পুলিশের অভিযানের মধ্যে বেশ কিছুদিন প্রাপ্ত-অপ্রাপ্ত বয়স্ক স্কুল-কলেজগামী শিক্ষার্থী, যুবক-যুবতীদের আনাগোনা কম ছিলো। একন্তু এখন পার্ক দু’টিতে আবারো যুবক-যুবতীকে ‘আপত্তিকর’ অবস্থায় দেখা যাচ্ছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে পার্কে শিশুদের নিয়ে পার্কে আশা একজন জানান, ‘আমরা শাহরাস্তি থেকে চাঁদপুরে বাড়াতে এসেছি। এখানকার পার্কের কথা শুনে পাইভ স্টার শিশুপার্কে ঘুরতে আসি।

কিন্তু এখান পরিবেশ এমন যে শিশুদের নিয়ে থাকা যায় না। এমন কিছু আপত্তিকর দৃশ্য দেখা যায়, যা এই পার্কের ভাবমূর্তি খুন্ন হয়। পার্ক কর্তৃপক্ষের প্রতি আহ্বান থাকবে পার্কের সুনাম ধরে রাখার জন্য এখানকার পরিবেশ সুন্দর করার জন্য।’

এ সংক্রান্ত আরেকটি প্রতিবেদন দেখুন….চাঁদপুর ফাইভস্টার পার্কে ৬৪ যুবক যুবতী আটক

ভিডিওটি দেখুন……….

চাঁদপুরের পার্কগুলোতে আবারো প্রকাশ্যে বেহায়াপনা -ভিডিও

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply