Home / চাঁদপুর / চাঁদপুরের তিন উপজেলায় মাতৃত্ব ভাতাভোগীদের প্রশিক্ষণ
চাঁদপুরের তিন উপজেলায় মাতৃত্ব ভাতাভোগীদের প্রশিক্ষণ

চাঁদপুরের তিন উপজেলায় মাতৃত্ব ভাতাভোগীদের প্রশিক্ষণ

চাঁদপুরের তিনটি উপজেলায় বাংলাদেশ শেলটারের উদ্যোগে মাতৃত্ব ভাতাভোগীদের সচেতনেতামূলক সভা প্রশিক্ষণ প্রদান চলছে।

গত ৫ অক্টোবর ২০১৫ তারিখ থেকে পরিবার পরিকল্পনা, মাতৃদুগ্ধ পান, প্রসবকালীন ও প্রসবপরবর্তী যতœ, স্বাস্থ্য, নারী ও শিশু নির্যাতন, যৌতুক, বাল্য বিবাহ, নারী ও পাচার সংক্রান্তসহ বিভিন্ন বিষয়ের উপর আত্মসচেতনতামূলক প্রশিক্ষণ প্রদান করে আসছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় মহিলা বিষয়ক অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ শেলটারের উদ্যোগে চাঁদপুর জেলার চাঁদপুর সদর, মতলব দক্ষিণ ও মতলব উত্তর উপজেলার বিভিন্ন ইউনিয়নে দরিদ্র মায়ের জন্য মাতৃত্ব ভাতা ভোগীদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণ প্রদানকালে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেলা পর্যায়ে মহিলা বিষয়ক কর্মকর্তাগণ ও গাইনী বিষয়ক ডাক্তারগণ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ প্রশিক্ষণ প্রদান করছেন। দরিদ্র মায়েদের জন্য মাতৃত্ব ভাতা ভোগীদের প্রশিক্ষণ প্রদান করায় মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর এ সংস্থাটিকে অভিবাদন জানিয়েছেন।

বাংলাদেশ শেলটারের নির্বাহী পরিচালক মোঃ মিজানুর রহমান জানান, দরিদ্র মায়ের জন্য মাতৃত্ব ভাতা ভোগীদের প্রশিক্ষণ অব্যাহত আছে। এ ধরনের প্রশিক্ষণে দরিদ্র মায়েদের নিরাপদ মাতৃত্বে ভূমিকা রাখছে। এ ধরনের প্রশিক্ষণ অব্যাহত রাখলে সমাজ ও দেশের উন্নয়ন অব্যাহত থাকবে।

চাঁদপুরের তিন উপজেলায় মাতৃত্ব ভাতাভোগীদের প্রশিক্ষণ

About The Author

প্রতিবেদক- পলাশ রায়, মতলব দক্ষিণ

Leave a Reply