Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া তুলপাই-দারাশাহী উবির প্রধান শিক্ষককে বিদায়ী সংবর্ধনা
Darasahi

কচুয়া তুলপাই-দারাশাহী উবির প্রধান শিক্ষককে বিদায়ী সংবর্ধনা

চাঁদপুরের কচুয়া উপজেলার তুলপাই-দারাশাহী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াছ মিয়া’র কচুয়া হযরত শাহ নেমামত শাহ উচ্চ বিদ্যালয়ে একই পদে চাকুরি জনিত কারনে বিদ্যালয়ের উদ্যোগে তাকে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

শুক্রবার (১৩ জুলাই) সকালে এ উপলক্ষে বিদ্যালয় মিলনাতনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিদায়ী প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াছ মিয়া আবেগে ও শিক্ষক শিক্ষার্থীদের ভালবাসার টানে নিজে কাদলেন ও উপস্থিত সবাইকে কাঁদালেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ গোলাম ছাদেকের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক (গনিত) মো. আবু ইউসুফের পরিচালনায় সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মো. আইয়ুব আলী পাটওয়ারী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, উপজেলার মধ্যে যে ক’জন বিনয়ী ও গুনী শিক্ষক রয়েছেন, তন্মধ্যে মোঃ ইলিয়াছ মিয়া একজন।

ইলিয়াছ মিয়া তুলপাই দারাশাহী উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর বিদ্যালয়কে একটি অন্যন্য বিদ্যালয়ে রুপদানের দার প্রান্তে পৌছে দিয়েছেন। তিনি অন্য প্রতিষ্ঠানে চাকুরী জনিত কারনে চলে যাওয়ায় আমরা তার প্রতি শুভ কামনা রইল। বিদায়ী বক্তব্যে ওই বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াছ মিয়া বলেন, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী আমাকে এতো বেশী ভালবাসতো তা আমার জানা ছিল না।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষকতা একটি মহান পেশা। এ পেশায় চাকুরী হিসেবে নয়, সেবা ও ইবাদত হিসেবে এ পেশাকে গ্রহণ করলে শিক্ষাকে অনেক দূর এগিয়ে নেয়া যাবে। এ বিদ্যালয়ে কর্মরত কালীন সকল শিক্ষক ও এলাকাবাসীর সহযোগীতা নিয়ে চেষ্টা করেছি বিদ্যালয়টিকে এগিয়ে নিতে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক লায়ন আলহাজ¦ মো.আব্দুল আজিজ পাটওয়ারী,মুক্তিযোদ্ধা মো.মোবারক হোসেন, তুলপাই-দারাশাহী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মো. বিল্লাল হোসেন পাটওয়ারী, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মো. শরীফুল ইসলাম, মো.ইকতিয়ার উদ্দিন বাদশা,মো. মকবুল হোসেন ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নেছার উদ্দিন প্রমুখ।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মেধাবী ছাত্রী মোসা. মরিয়ম আক্তার।এ সময় আওয়ামীগ নেতা মো. সোহরাব হোসেন সুমন,ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. হারুনুর রশিদ, ছাত্রলীগ নেতা শাহীন মুন্সিসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, বিদ্যালয় সিনিয়র শিক্ষক মাওঃ মোঃ গোলাম গাউছ।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া