Home / চাঁদপুর / চাঁদপুরের জনবান্ধব জেলা প্রশাসক ছিলেন মো. আব্দুস সবুর মন্ডল
চাঁদপুরের জনবান্ধব জেলা প্রশাসক ছিলেন মো. আব্দুস সবুর মন্ডল
ফাইল ছবি

চাঁদপুরের জনবান্ধব জেলা প্রশাসক ছিলেন মো. আব্দুস সবুর মন্ডল

চাঁদপুরের জনবান্ধব, জনপ্রশাসন পদকপ্রাপ্ত, সৎ ও নিষ্ঠাবান এবং কর্মধ্যক্ষ জেলা প্রশাসক (যুগ্ম সচিব) মো. আব্দুস সবুর মন্ডল।

২ বছর ৮মাস চাঁদপুর জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছিলেন তিনি। এ সময়ের মধ্যে ব্র্যান্ডিং চাঁদপুর জেলাকে এনে দিয়েছেন দেশ-বিদেশে বিশাল পরিচিত। ইলিশকে ব্র্যান্ডিং করে এনে দিয়েছেন বিশাল সফলতা।

ব্র্যান্ডিংয়ে সফলতার জন্য তিনিসহ ৬জন সরকারি কর্মকর্তা পেয়েছেন জাতীয় জনপ্রশাসন পদক। একজন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল রুটিন কাজের বাহিরে গিয়ে নাগকিগণকে সেবা দিতে সর্বোচ্চ চেষ্টা করেছেন।

চাঁদপুর জেলাকে ডিজিটাল সেবা থেকে শুরু করে অনলাইনে সেবা প্রদানে তিনি নিরন্তর কাজ করেছেন। জাটকা ও মা ইলিশ নিধন বন্ধে পেয়েছেন ব্যাপক সফলতা। যার কারণে চাঁদপুরের পদ্ম-মেঘনায় গত ২টি বছর ইলিশ উৎপাদন বৃদ্ধি পেয়েছে। চাঁদপুরের প্রতিটি নাগরিক সেবা জনসাধারণের দৌঁরগড়ায় পৌঁছাতে ই-সেবা চালু করেছেন।

নাগরিকগণের ছোট ছোট সমস্যা ডিসি ফেসবুকের মাধ্যমে দ্রæত সমাধানে কাজ করেছেন। জনসাধারণকে এখন আর ডিসি অফিসের বারিন্দায় আসতে হয় না। বাড়িতে বসে সেবা পাওয়ায় সুযোগ সৃষ্টি করেছেন তিনি।

বিশেষ করে ই-ভুমি সেবায় এসছে বিশাল সফলতা। হাজীগঞ্জ উপজেলায় ধর্নাঢ্য মানুষের সহযোগিতায় গৃহহীনদের গৃহদান করা দেশের মধ্যে একটি অনন্য সফল কাজ। সবশেষ চাঁদপুর জেলাকে ভিক্ষুকমুক্ত করণে কাজে হাত দিয়েছেন। এরই মধ্যে ভিক্ষুকমুক্ত ফান্ডে কোটি টাকার উপরে জমা পড়েছে ।

একটি সুষ্ঠু নীতিমালায় ভিক্ষুকমুক্ত করণের কাজের পরিকল্পনা নিয়েছেন। চাঁদপুরের বড় বড় অনেক উন্নয়ন কাজের পিছনে তিনি কাজ করেছেন। চাঁদপুর জেলাকে একটি মডেল জেলা করার জন্য নিরন্তর কাজ করেছেন।

চাঁদপুর জেলা প্রশাসক পদে খুব কমই ছুটি নিয়েছেন তিনি। তিনি চাঁদপুর জেলা প্রশাসনকে জনবান্ধক করে তুলেছেন। চাঁদপুর জেলাকে আপন করে নিয়েছেন তিনি।

এদিকে রোববার (২৫ ফেব্রæয়ারি) জনবান্ধব চাঁদপুর জেলা প্রশাসক (যুগ্ম সচিব) মো. আব্দুস সবুর মন্ডলের বদলী আদেশ জারি হয়েছে। তাকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের পরিচালক পদে বদলী করা হয়েছে। এ বিশেষ মুহুর্তে তার প্রতি রইল নিরন্তর ভালোবাসা। তার কর্মের কারণে চাঁদপুর জেলাবাসীর মনি কোটায় থাকবে অনন্তকাল। আশা করছি পরবর্তী নবাগত চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান পূর্ববর্তী ইনোভেশন কাজগুলো এগিয়ে নিয়ে যাবেন। তার প্রতি রইল শুভেচ্ছা।

লেখক : সোহেল রুশদী
সম্পাদক ও প্রকাশক দৈনিক চাঁদপুর খবর
: আপডেট, বাংলাদেশ সময় ১১ :৫০ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮, রোববার
এইউ