Home / চাঁদপুর / ‘চাঁদপুরের ক্রীড়াঙ্গন সারাবছর জমজমাট হয়ে থাকুক’
চাঁদপুরের ক্রীড়াঙ্গন সারাবছর জমজমাট হয়ে থাকুক

‘চাঁদপুরের ক্রীড়াঙ্গন সারাবছর জমজমাট হয়ে থাকুক’

জেলা পর্যায়ে ৩ দিনব্যাপী আন্তঃ স্কুল শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

বুধবার ২৯ ডিসেম্বর বিকালে চাঁদপুর আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

তিনি খেলোয়াড়দের উদ্দেশে বলেন, লেখাপড়া যেমন গুরুত্বপূর্ণ খেলাধুলা তেমন গুরুত্বপূর্ণ। মন ও শরীরের সাথে খেলাধুলার সম্পর্ক রযেছে। ছোট অবস্থায় যে ক্রীড়া মানসিকতা তৈরি হয় তা সাড়া জীবন কাজে লাগে। ক্রীড়া আয়োজনে আমার ব্যাক্তিগত পক্ষ থেকে ব্যাপক সহযোগিতা অব্যাহত থাকবে। আমি চাই চাঁদপুরের ক্রীড়াঙ্গন সাড়া বছর জমজমাট হয়ে থাকুক। ক্রীড়ার মাধ্যমে একটি জাতিকে বিশ্ব দরবারে পরিচিত করা যায়। আজকে যারা এখানে অংশগ্রহণ করেছো তাদের মধ্যে থেকেই একদিন হয়তো জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরি হবে। তবে এর জন্য কঠোর অনুশীলন প্রয়োজন। সকলের অবশ্যই মনে রাখতে হবে লেখা পড়াকে অবশ্যই প্রথমে গুরুত্ব দিতে হবে।

আয়োজকদের উদ্দেশে তিনি বলেন, এ ধরনের প্রতিযোগীতায় ছাত্র ছাত্রীদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে। সরকার খেলাধুলার উন্নয়নের জন্য আন্তরিক হয়ে কাজ করছে। আগামীতে যেনো সকল প্রতিষ্ঠান অংশগ্রহণ করে সে বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে।

সমাপনি পর্বে সভাপতিত্ব করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম।

প্রতিবারের ন্যায় এবারো শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ছেলে এবং মেয়েদের ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন অনুষ্ঠিত হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা বোর্ডের ডিডি মোহাম্মদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আশ্রাফুজ্জামান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, গনি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নইম উদ্দিন, হামান কর্দ্দী পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র প্রমুখ।

দিনব্যাপী খেলা পরিচালনার সার্বিক দায়িত্বে ছিলেন চাঁদপুর সরকারি হাসান আলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মকবুল হোসেন।

এছাড়াও বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেন শিক্ষক আবুল কাশেম সায়মন, ওয়াহিদুর রহমান লাবু, মাসুদুর রহমান, জাকির হোসেন, রফিকুল ইসলাম, নাসরিন আক্তার, ফারুক হোসেন, শীতল চন্দ্র , নূরজাহান, শিতল চন্দ্র, আছমা আক্তার, রানা প্রমুখ।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ১০:২৩ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬, বুধবার

এমআরআর