Home / কৃষি ও গবাদি / চাঁদপুরের ইরতিজা সানমান অমিসহ মালয়েশিয়ায় ৩ শতাধিক অভিবাসী আটক
চাঁদপুরের ইরতিজা সানমান অমিসহ মালয়েশিয়ায় ৩ শতাধিক অভিবাসী আটক

চাঁদপুরের ইরতিজা সানমান অমিসহ মালয়েশিয়ায় ৩ শতাধিক অভিবাসী আটক

মালয়েশিয়ায় অভিযান চালিয়ে কমপক্ষে ১০০ বাংলাদেশিসহ প্রায় তিন শতাধিক অভিবাসীকে আটক করেছে অভিবাসন পুলিশ।

কুয়ালালামপুরের বুকিত বিন্তাংয়ের সবচেয়ে বড় ইলেকট্রনিক মার্কেট ল ইয়ট প্লাজা, সুঙ্গাই ওয়াং, টাইমস স্কয়ারে শুক্রবার স্থানীয় সময় দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, অনেক দিন ধরেই মালয়েশিয়া জুড়ে চলছে অবৈধ অভিবাসীদের আটক অভিযান। এরই ধারাবাহিকতায় অভিবাসন পুলিশ রাজধানী কুয়ালালামপুরে বড় ধরনের এ অভিযান চালায়।

এ অভিযানে বাংলাদেশ, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের ৩ শতাধিক নাগরিককে আটক করা হয়। আটক অভিবাসীদের মধ্যে অনেক নারী রয়েছেন।

অভিযান শুরুর কিছু সময় আগে ল ইয়ট প্লাজা থেকে বের হয়ে আসা বাংলাদেশের চাঁদপুরের ইরতিজা সানমান অমি টেলিফোনে জানান, পর্যটকদের ইলেকট্রনিক্স সামগ্রি কেনাকাটার সবচেয়ে পছন্দের মার্কেট ল ইয়ট প্লাজাতে অভিযান চালানো হতে পারে এ ছিল কল্পনাতীত। আটকদের মধ্যে শতাধিক বাংলাদেশি রয়েছেন। প্রবাস জীবনে এমন ভয়াবহ অভিযান আর কখনো দেখেননি তিনি।

ল ইয়ট প্লাজায় কর্মরত আল আমিন জানান, প্রথমে পুলিশ এসে গেট বন্ধ করে দেয়। পরে ১ম তলা থেকে ৪তলা পর্যন্ত অভিযান চালায়। এ সময় কেনাকাটা করতে আসা বিদেশিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আটকদের পুলিশের সাতটি ক্যারিয়ার ভ্যান পরিপূর্ণ করে নিয়ে যাওয়া হয়।

||আপডেট: ০৬:১০  অপরাহ্ন, ০২ এপ্রিল ২০১৬, শনিবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Leave a Reply