Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়ার পেনাং প্রদেশে চলছে কন্স্যুলার সেবা
মালয়েশিয়ার পেনাং প্রদেশে চলছে কন্স্যুলার সেবা

মালয়েশিয়ার পেনাং প্রদেশে চলছে কন্স্যুলার সেবা

মালয়েশিয়ার পেনাং প্রদেশে চলছে কন্স্যুলার সেবা। শনি ও রোববার দেশটিতে সরকারি ছুটি থাকায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা সেখানে কর্মরত বাংলাদেশি কর্মিদের কন্স্যুলার সেবা দিচ্ছেন।

শনিবার (৭ অক্টোবর) পেনাংয়ের বিশপ স্ট্রিট দূতাবাসের কন্স্যুলার অফিসে এবং রোববার বুকিত মারতাজামের সরকার নিয়ন্ত্রীত অগ্রণী রেমিটেন্স হাউজে দীর্ঘদিন থেকে এ সেবা দিয়ে আসছেন।

শনিবার সকালে এ সেবার উদ্বোধন করেন দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো: মশিউর রহমান তালুকদার। সেখানে আসা প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সেবা প্রদানে দূতাবাসের সব কর্মকর্তা প্রস্তুত রয়েছেন। কোনোভাবেই দালালদের কাছে যাবেন না। সিরিয়াল অনুযায়ী ডিজিটাল পাসপোর্টের আবেদন এবং নবায়ন থেকে শুরু করে আপনাদের সব রকম সেবা দিতে চেষ্টা চলছে।

এদিকে কন্স্যুলার সেবা নিতে আসা বাংলাদেশিরা জানান, আগে কুয়ালালামপুরে শুধু দূতাবাসে আসা–যাওয়ার জন্যই তাদের গাড়ি ভাড়া দিতে হত ৫০০ রিঙ্গিত। আর এখন মাত্র ১১৬ রিঙ্গিত খরচেই তারা পাসপোর্ট করতে পারছেন। তারা আরও জানান, প্রত্যেক প্রদেশে দূতাবাসের এ কন্স্যুলার সেবা অব্যাহত থাকায় এখন খরচ কম লাগছে। এ সেবা অব্যাহত থাকলে কেউ আর দালালের শরণাপন্ন হবেন না।

পেনাং প্রদেশে এ কন্স্যুলার সেবা প্রদানে মো. মশিউর রহমানের নেতৃত্বে আরও রয়েছেন, সোবহান মন্ডল, আরিফুল ইসলাম ও নাসিমা আক্তার।

বশির আহমেদ ফারুক, মালয়েশি করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ০৫:০৩ পিএম, ০৭ অক্টোবর, ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply