সারাদেশ

চাঁদপুরসহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন

গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার মাস পূর্তিতে চাঁদপুরসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান জঙ্গিবাদবিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ঘোষণা অনুযায়ী সোমবার (১ আগস্ট) বেলা ১১টা থেকে এই মানববন্ধন শুরু হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত।

সরকারি, বেসরকারি সব বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের সামনে এক ঘণ্টার এ মানবন্ধনে অংশ নিয়েছে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তারা। চাঁদপুরসহ সারাদেশের স্কুল, কলেজ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা এতে যোগ দিয়েছেন।

ঢাক কেন্দ্রীয় শহীদ মিনার, মিরপুর, ধানমণ্ডি, উত্তরা, বনানীসহ ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে এ কর্মসূচিতে অংশ নিয়েছে হাজার হাজার শিক্ষার্থী।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান আবদুল মান্নান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুনুর রশিদ কেন্দ্রীয় শহীদ মিনারের কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

বেসরকারি নর্দান বিশ্ববিদ্যালয়, ভিকারুননিসা নূন স্কুল, জাতীয় বিশ্ববিদ্যালয়ভুক্ত বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ইডেন মহিলা কলেজ, বোরহানউদ্দিন কলেজ, তেজগাঁও কলেজ ও ঢাকা নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন শহীদ মিনারের কর্মসূচিতে। ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা পাশেই নিজেদের ক্যাম্পাসের সামনে মানববন্ধন করছেন। রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন জেলা, উপজেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন পালনের খবর পাওয়া গেছে।

রোববার (৩১ জুলাই) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পক্ষ থেকে সব বিশ্ববিদ্যালয়কে এই কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে বলা হয়, ‘গত ১ জুলাই গুলশানের হলি আর্টিসানে জঙ্গি হামলা হয়েছে।

৬ দিন পর কিশোরগঞ্জের শোলাকিয়ার ঈদগাহ ময়দানের কাছে সন্ত্রাসী হামলার পুনরাবৃত্তি ঘটেছে। এ ধরনের অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত ঘটনার মাধ্যমে যাতে জাতীয় স্থিতিশীলতা বিনষ্ট করতে কোনো মহল আর কোনো অপপ্রয়াস চালাতে না পারে, সে বিষয়ে সকলের সচেতনতা একান্ত জরুরি।’

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০২:৫০ পিএম, ১আগস্ট ২০১৬, সোমবার
ডিএইচ

Share