Home / চাঁদপুর / চাঁদপুরে দায়িত্বকালিন সময়ে শতভাগ সম্মান পেয়েছি : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার
Bibagiyo comisionar

চাঁদপুরে দায়িত্বকালিন সময়ে শতভাগ সম্মান পেয়েছি : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

ক্রীড়া মাস-২০১৭ উপলক্ষে চাঁদপুর ক্লাব মাঠে লন টেসিন, স্কুলাক, টেবিল টেনিস ও কেরাম টুর্নামেন্টের শুভ উদ্ধোধন হয়েছে।

মঙ্গলবার (২৫ নভেম্বর) রাত সাড়ে ৯টায় উৎসবমূখর আয়োজনে -এর শুভ উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

তাঁর বক্তব্যে বলেন, ক্রীড়া মাস নাম দিয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মাসব্যাপি যে খেলা-দুলার আয়োজন করেছে তা অত্যান্ত প্রশংসনীয়। এজন্য আমি আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। যোগাযোগ ব্যবস্থা ভালো হওয়ার কারণে বৃটিশ আমল থেকেই চাঁদপুর ছিলো একটি গুরুত্বপূর্ণ জেলা। বৃটিশরাই এই জেলাকে গুরত্বের সাথে দেখতেন। ১৮৯৫ সাল থেকে চাঁদপুর-লাকসামের রেল সংযোগ শুরু হয়। তাছাড়া চাঁদপুর ক্লাবের সাথে বহু ইতিহাস জড়িয়ে রয়েছে। এ ক্লাবের টেনিস মাঠটি বহু প্রাচীন একটি মাঠ।

তিনি বলেন, চাঁদপুরের সাথে আমার নানান স্মৃতি জড়িয়ে আছে। চাঁদপুর ক্লাব মাঠেও আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আমরা নিয়মিত মাঠে আসতাম। মাঠে থাকলে অন্যান্য সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগ হয়। আমরা সে সুযোগ নিয়েছি। চাঁদপুরে দায়িত্বকালিন সময়ে আমি শতভাগ সম্মান পেয়েছি। একজন বিচারক হিসেবে চাঁদপুরের অনেক বিজ্ঞ আইনজীবী আমাকে সম্মান দিয়েছে।

তিনি আরো বলেন, শিতকাল আসছে তাই আমাদের থাকতে হবে খেলাদুলার সাথে। বর্তমান সরকারও চায় আমরা যাতে তরুন প্রজন্মকে খেলাদুলার সাথে সম্পৃক্ত রাখি। মাদকসহ সমাজিক অক্ষয় থেকে তাদের দূরে রাখতে আমাদের সন্তানদের খেলাদুলার মধ্যে রাখতে হবে। তাদের যদি আমরা পড়া লেখা ও খেলাদুলার মধ্যে রাখতে পারি তবে তারা দক্ষ হয়ে গড়ে উঠবে। তরুন প্রজন্মেকে কবিতা পড়তে হবে, সাহিত্য পড়তে হবে, আমাদের জাতির পিতা, আমাদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর ক্লাবের সাধারণ সম্পাদক ডা. এএসএম সহিদ উল্যাহ।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহি আব্দুল মান্নান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়শা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাস (রাজস্ব) মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) শওকত ওচমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাঈনুল আহসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অভিষেক দাস, চাঁদপুর চেম্বার সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর ক্লাবের যুগ্ম সম্পাদক অ্যাড. ইকবাল বিন বাশার, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি মো. আলী জিন্না পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহীর হোসেন পাওয়ারী প্রমুখ।

আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১১:১০ পিএম, ২৮ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply