হাজীগঞ্জ

গুজব ছড়ানোর দায়ে হাজীগঞ্জে যুবক গ্রেফতার

সামাজিক যোগাযোগ মাধ্যমে “ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে দেশের আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা চালানোর দায়ে চাঁদপুর হাজীগঞ্জ থেকে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ৫ জুন শুক্রবার গভীর রাতে চাঁদপুর হাজীগঞ্জ উপজেলার মোসামুরা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে মো. ইমান হোসেনের ছেলে মোঃ জুলহাস হোসেন (১৮) কে আটক করা হয়।

এ সময় জুলহাসের কাছ থেকে উদ্ধার হওয়া (LAVA Android) মোবাইল ফোনে নয় থেকে দশটি ফেসবুক আইডি ব্যবহারের প্রমাণ পাওয়া যায়। এছাড়া বেশ কয়েকটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর জুলহাস হোসেন। “মানব সমাজ” নামের একটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর।

উক্ত পেইজ হতে বিভিন্ন সময় ধর্র্মীয় সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থীতিশীল করার জন্য বিভিন্ন উস্কানীমূলক পোষ্ট দেয়া হয় বলে জানায় র‌্যাব।

র‌্যাব সূত্রে আরো জানায়, জুলহাস হোসেনের “মানব সমাজ” নামের একটি ফেসবুক পেইজ থেকে বিভিন্ন সময় ধর্র্মীয় সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থীতিশীল করার জন্য বিভিন্ন উস্কানীমূলক পোষ্ট দেয়া হয়। উক্ত ফেসবুক পেইজের পূর্বের নাম ছিল “জা-মা-য়া-ত”। এছাড়াও তার অন্যান্য ফেসবুক পেইজ থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা চালানোসহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বিভ্রান্তিকর গুজব ও মানহানীকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

গ্রেফতারকৃত জুলহাস হোসেনকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে এসব অপরাধের কথা স্বীকার করেছে। গ্রেফতার কৃত জুলহাস হোসেনের বিরুদ্ধে চাঁদপুর হাজীগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

করেসপন্ডেট,৭ জুন ২০২০

Share