জাতীয়

গালে হাত রেখে হেলিকপ্টারের জানালা দিয়ে তাকিয়ে তিনি, কিন্তু কি দেখছেন?

গালে হাত রেখে হেলিকপ্টারের জানালা দিয়ে তাকিয়ে তিনি। নিচে সুদূরে পদ্মা সেতুর মূল কাঠামোর অবয়ব দেখা যাচ্ছে। যা দেখে তাঁর চোখেমুখে গৌরবের স্পষ্ট ছাপ। তিনি আর কেউ নন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের নিজস্ব অর্থায়নে দীর্ঘতম সেতু ‘পদ্মা সেতু’ নির্মাণের স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নকারী তিনি।

প্রধানমন্ত্রীর বিশেষ মুহূর্তের এমন একটি ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিটি তুলেছেন ফোকাস বাংলা নিউজের ইলিয়াস রাসেল।

জানা গেছে, বুধবার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বঙ্গবন্ধুর সমাধি জিয়ারতে ছোটবোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গি পাড়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাবার কবর জিয়ারত শেষে বিকেলে ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি যখন পদ্মা সেতুর উপর দিয়ে উড়ছিল তখন জানালা দিয়ে অপলক নয়নে তাকিয়ে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর মুখাবয়বে ছিল আত্মবিশ্বাসের স্পষ্ট ছাপ। এসময় পদ্মা-সেতু নির্মাণের অগ্রগতির খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, বাংলাদেশের সক্ষমতার প্রতীক যেন পদ্মা-সেতু। দেশি-বিদেশী একটি মহলের কূট পরিকল্পনা নস্যাৎ করে ক্রমশ দীর্ঘ হচ্ছে স্বপ্নের এই সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক দৃঢ়তায় পদ্মা-সেতু নির্মাণ প্রকল্পের বাস্তবায়ন শুরু হয়।

৬.১৫ কি.মি. দৈর্ঘ্যের পদ্মা সেতুর ৭৫০ মিটার দৃশ্যমান হয়েছে। বাকী অংশ নির্মাণের কাজও দ্রুতগতিতে এগিয়ে চলেছে। বিশাল কর্মযজ্ঞ দেখে মনে হয় যেন, প্রমত্ত পদ্মায় মাথা তুলে দাঁড়াচ্ছে দুরন্ত এক বাংলাদেশ। -বার্তা ২৪)

Share