Home / সারাদেশ / গাজীপুরে এসপি হিসেবে যোগ দিলেন শামসুন্নাহার
গাজীপুরে এসপি হিসেবে যোগ দিলেন শামসুন্নাহার

গাজীপুরে এসপি হিসেবে যোগ দিলেন শামসুন্নাহার

গাজীপুরের নতুন পুলিশ সুপার হিসেব ২৬ আগস্ট(রোববার) যোগদান করেছেন শামসুন্নাহার পিপিএম। তিনি সকালে বিদায়ী পুলিশ সুপার মোহাম্মদ হারুল অর রশীদের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন।

দায়িত্ব নেয়ার পরপরই জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও থানার ওসিদের সাথে পুলিশ সুপার কার্যালয় কার্যালয় মিলনায়তনে বৈঠকে মিলিত হন। তিনি পুলিশ সুপার কার্যালয়ের এসে পৌঁছালে জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং পুলিশের একটি চৌকশদল তাঁকে গার্ড অব অনার প্রদান করেন।

নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করা বেগম শামসুন্নাহার এর আগে চাঁদপুরের পুলিশ সুপার ছিলেন। পুলিশ সুপার শামসুন্নাহার ফরিদপুর সদর উপজেলার চর মাধবিয়া ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি ২০০১ সালে বিসিএস পাশ করে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগদান করে মানিকগঞ্জ, ঢাকা মেট্টোপলিটন পুলিশ, পুলিশ সদর দপ্তর, ট্যুরিস্ট পুলিশসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে সফলতার সাথে দায়িত্ব পালন।

২০১১-২০১৪ পর্যন্ত জাতিসংঘের শাখা অফিস ইতালীতে উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন। ২০০৯-২০১০ পর্যন্ত পূর্ব তিমুরে জাতিসংঘ মিশনের মাধ্যমে পূর্ব তিমুর জাতীয় পুলিশের মানব স¤পদ উন্নয়ন কর্মকান্ডে সফলতার সাথে দায়িত্ব পালন।

তিনি যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ২০০৭ সালে Chevening scholarship এর মাধ্যমে এম.বি.এ ডিগ্রী লাভ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে ২০০৫ সালে এমফীল, ১৯৯৮ সালে এম.এস.এস এবং ১৯৯৬ সালে বি.এস.এস ডিগ্রী লাভ করেন।

পদক প্রাপ্তি : জাতিসংঘে দীর্ঘদিন উচ্চ পদে সফলতার সাথে দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরূপ ৭ বার জাতিসংঘ শান্তি পদক লাভ। এ ছাড়া বাংলাদেশ পুলিশে দক্ষতার সাথে দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরূপ ২ বার আইজি ব্যাজ প্রাপ্ত হন।

পেশাগত ও ব্যাক্তিগত কারণে যুক্তরাষ্ট, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানী, ইতালী, ভ্যাটিকান সিটি, অষ্ট্রেলিয়া, পূর্ব তিমুর, সিংগাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, দুবাই, কাতারসহ বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমন।

বার্তা কক্ষ

Leave a Reply