Home / চাঁদপুর / গাছ কাটার মামলায় চাঁদপুরে কৃষি কর্মকর্তা বরখাস্ত
গাছ কাটার মামলায় চাঁদপুরে কৃষি কর্মকর্তা বরখাস্ত

গাছ কাটার মামলায় চাঁদপুরে কৃষি কর্মকর্তা বরখাস্ত

চাঁদপুরে গাছ কাটার মামলায় কৃষি কর্মকর্তা রুহুল আমিন খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রবিবার (২৮ নভেম্বর) চাঁদপুর কৃষি অধিদপ্তরের দায়িত্বশীল কর্মকর্তা বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। কৃষি অধিদপ্তর থেকে এই সংক্রান্ত চিঠি আসার পর জেলা ও উপজেলা কৃষি কর্মকর্তা ২৬ নভেম্বর থেকে রুহুল আমিন খানকে সাময়িক বরখাস্ত করা হয়।

চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের দক্ষিণ গুলিশা গ্রামের ঢালী বাড়ীতে বেআইনীভাবে শতাধিক ফল ও মূল্যবান গাছ কর্তনের অভিযোগে (১৬ মে ২০১৫) মডেল থানা পুলিশ ফরিদগঞ্জ উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা রুহুল আমিন খানকে আটক করে। (মামলা নং-২৭) ওই মামলায় কয়েকদিন কারাবরণ শেষে জামিনে বের হন তিনি। বর্তমানে বাংলাদেশ কৃষি অধিদপ্তরের কেন্দ্রীয় কার্যালয় থেকে ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর ফলে এখন থেকে তিনি আর কর্মস্থলে যেতে পারবেন না এবং তার মূল বেতন থেকে অর্ধেক টাকা কর্তন করা হবে বলে উর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন।

সম্পত্তিগত বিরোধ নিয়ে বাড়ির পাশের অন্যের গাছ কর্তনে থানায় করা মামলাটি বর্তমানে চাঁদপুর আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাসরুর ছালেকীনের আদালতে বর্তমানে মামলাটি চলমান রয়েছে। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রহুল আমিনের বরখাস্ত বহাল থাকবে বলে জানা গেছে।

স্পেশাল করেসপন্ডেন্ট ।। ১১:১০ পিএম, ২৯ নভেম্বর ২০১৫, রোববার

ডিএইচ