Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে বাগাদীতে বসত ঘরে আগুন : নিঃস্ব অসহায় পরিবার
fire

চাঁদপুরে বাগাদীতে বসত ঘরে আগুন : নিঃস্ব অসহায় পরিবার

চাঁদপুর সদর উপজেলার ৮ নং বাগাদী ইউনিয়নের নিছ গাছতলা গ্রামে অগ্নিকাণ্ডে দুটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। গত শুক্রবার রাত পোনে ১২ টায় ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ খান বাড়ির আব্দুল কাদির খানের বসত ঘরেে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

ফায়ার সার্ভিস কর্মী এবং স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভানো সক্ষম হলেও ততোক্ষনে ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার সহ ঘরের সমস্ত আসবাব পত্র পুড়ে ছাই হয়ে গেছে। সবকিছু হারিয়ে নিঃস্ব হয়ে গেছে একটি অসহায় পরিবার।

আগুন নিভানো সক্ষম হওয়ায়, অল্পের জন্য রক্ষা পেয়েছে ওই বাড়ির আরো ১০/১৫ টি পরিবার।

ভুক্তভোগী পরিবারের আব্দুল কাদির ও তার স্ত্রী আছিয়া বেগম জানান, শুকবার রাতে তারা ঘরে ছিলেন, হঠাৎ বাহিরে থাকা রান্নাঘর থেকে অনেক শব্দ শুনে বাহিরে বেরিয়ে দেখেন তাদের রান্না ঘরে ভয়াবহ অগ্নিকান্ড। আগুন লাগছে বলে তারা চিৎকার করতেই পাশ্ববর্তী লোকজন বালতি বল বাটি নিয়ে আগুন নিভানোর চেষ্টা করেন।

ততোক্ষনে আগুনের লেলিহান বেড়ে গিয়ে বসতঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা চাঁদপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছেন ঠিকই, কিন্তু রাস্তার কারনে ঘটনাস্থলে গাড়ি নিয়ে যেতে না পেরে ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সাথে আগুন নিভাতে সক্ষম হয়।

ততোক্ষনে আব্দুল কাদির খানের রান্নাঘর এবং বসত ঘরে থাকা নগদ ৫০ হাজার টাকা, ৫ ভরি স্বর্ণালংকার, দুটি খাট, স্টীলের আলমারি, চোকেস, সিলিংফ্যান সহ ঘরে থাকা সমস্ত আসবাব পত্র পুড়ে যায়। এতে তাদের প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা জানান।

তবে কোথা থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে,তারা না বলতে পারলেও তারা ধারনা করছেন শত্রুতা উদ্ধারে কেউ তাদের বসত আগুন দিয়েছে।

তারা জানান, একই বাড়ির একটি পরিবারের সাথে তাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। সেই বিরোধের প্রতিপক্ষরা তাদেরকে প্রায় বিভিন্ন হুমকি ধমকি প্রদান করেছেন। তাই তাদের সন্ধেহ হয়তো প্রতিপক্ষরাই এমন অগ্নিকান্ডের সাথে জড়িত।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনার দিন রাতে স্থানীয় চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লাল গাজী দুরে থাকায় তিনি স্থানীয় ওয়ার্ড মেম্বার জাকির হোসেন এবং তার ভাই জাকির হোসেন হিরুকে ঘটনাস্থলে পাঠান এবং চাঁদপুর মডেল থানা পুলিশকে বিষয়টি অবগত করেন। পরে রোববার বিকেলে তিনি অগ্নিকাণ্ডের ঘটনাস্থল দেখতে যান।

এসময় তিনি বলেন, অগ্নিকান্ডে এ অসহায় পরিবারটির অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের ক্ষতিপূরনের কিছুটা আর্থিক সহযোগিতার জন্য আমি চাঁদপুর সদর উপজেলা পরিষদে আবেদন করবো।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৪ নভেম্বর,২০১৯