Home / চাঁদপুর / গরীব দুঃখীর মামলার ব্যায় বাংলাদেশ সরকার দেয়
গরীব দুঃখীর মামলার ব্যায় বাংলাদেশ সরকার দেয়

গরীব দুঃখীর মামলার ব্যায় বাংলাদেশ সরকার দেয়

‘গরীব দুঃখীর মামলার ব্যায়, বাংলাদেশ সরকার দেয়’ এ স্লোগানে অসহায় ও দরিদ্র জনগণের জন্য সরকারি খরচে আইনগত সহায়তা প্রাপ্তির বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সভা সোমবার (২০জুন) চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

প্রত্যয় উন্নয়ন সংস্থার সহযোগিতায় আলোচনা ও মতবিনিময় সভায় জেলা লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দ, ইউনিয়ন ও উপজেলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় বিগত ১৩৮ তম সভার কার্যবিবরণী অনুমোদন, আইনগত সহায়তা প্রাপ্তির ৫টি আবেদন নিয়ে পর্যালোচনা, ৮টি দরখাস্ত আপোষ-মিমাংসার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মতবিনিময় সভায় অংশ নেন, ‘নারী ও শিশু নির্যাতন দম ট্রাইবুন্যালের বিচারক রমণী রঞ্জন চাকমা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আতোয়ার রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, পিপি অ্যাড. আমান উল্লাহ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. জসিম উদ্দিন ভূঁইয়া, সিনিয়র সহকারী জজ আবু সালেম মোহাম্মদ নোমান, এএসপি সদর সার্কেল নজরুল ইসলাম, জেল সুপার মো. মাঈন উদ্দিন ভূঁইয়া, সরকারের প্রত্যায় উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মাহমুদ বেগম, ক্লাস্ট’র কো-অডিনেটর অ্যাড. শামীমা জাহান, ইউনিয়ন লিগ্যাল কমিটির সদস্য সচিব সুলতান মাহমুদ।

চাঁদপুর জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ শুভ্রা সরকারের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন যুগ্ম জেলা জজ ২য় আদালত মুর্শিদা আহম্মেদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম নুসরাত জাহান উর্মি, জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য ও প্যানেল আইনজীবীগণ সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।

চাঁদপুর জেলার লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মফিজুল ইসলা চাঁদপুর জেলার প্রত্যন্ত অঞ্চলের অসহায় গরীব দুঃখি মানুষের সরকারি আইনগত সহায়তা প্রদানের কথা পুনব্যক্ত করেন।

তিনি সরকারের এ সহায়তা উদ্যোগ বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন দেশের প্রতিটি নাগরিকের আইনগত সহায়তা প্রদানের বর্তমান সরকার বদ্ধপরিকর।

Leave a Reply