Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ‘জনগণের সেবার জন্য দুর্নীতিমুক্ত সু-শাসন গড়ে তুলতে হবে’
‘জনগণের সেবার জন্য দুর্নীতিমুক্ত সু-শাসন গড়ে তুলতে হবে’

‘জনগণের সেবার জন্য দুর্নীতিমুক্ত সু-শাসন গড়ে তুলতে হবে’

স্থানীয় সরকার বিভাগ চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তী বলেছেন, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে হলে দুর্নীতিমুক্ত সু-শাসন গড়ে তুলতে হবে।

বুধবার(২৬ সেপেটম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত কার্যক্রর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের দিনব্যাপী একটি ওয়ার্কসপে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইএএলজি প্রকল্পের উপ-সচিব মো. জহিরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শওকত ওসমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ।

প্রধান অতিথি বক্তব্যে আরো বলেন, ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ বিশেষত ইউনিয়ন পরিষদ এবং উপজেলা পরিষদ সমূহকে অধিকতর কার্যকর করতে ইউএনডিপি, ডানিডা এবং এসডিসির সহায়তা এ প্রকল্পটি দেশের ৮টি বিভাগীয় শহরের ৮টি জেলার ১৬টি উপজেলা এবং ২৪০টি ইউনিয়ন পরিষদ কার্যক্রম শুরু হয়েছে।তার মধ্যে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ এবং হাইমচরে প্রাথমিক পর্যায়ে কার্যক্রম শুরু করা হয়েছে।’

তিনি বলেন, সরকারের ১৭টি উদ্দেশ্য বাস্তবায়ন করার লক্ষ্যে এ কার্যক্রম সারাদেশে পরবর্তীতে ছড়িয়ে দেয়া হবে। অনুষ্ঠানে জেলার ৮ উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:মাজহারুল ইসলাম অনিক
২৬ সেপেটম্বর,২০১৮

Leave a Reply